১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাগেরহাটে ১২ জনের যাবজ্জীবন কারাদণ্ড

  • ছাত্রলীগ কর্মী রাজু হত্যা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নে ওয়ার্ড ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে বিরোধে ছাত্রলীগ কর্মী আরিফ হাসান রাজু হত্যা মামলায় ১২ জনের যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। সোমবার দুপুরে বাগেরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মিজানুর রহমান খান এ রায় প্রদান করেন।

আদালতের রায়ে দ-প্রাপ্তরা হলো, বাগেরহাট সদর উপজেলার যাত্রাপুর গ্রামের আব্দুর ছত্তারের চার ছেলে আব্দুর রাজ্জাক (২৩), শেখ নূর হোসেন (২১), শেখ নজরুল (২০) ও শওকত শেখ (৩২) একই গ্রামের দবির উদ্দিনের ছেলে আব্দুর ছত্তার (৫৮) ও নুরু শেখ (৪০), আব্দুল গনি শেখের ছেলে ফারুক শেখ (৩৩) ও আব্দুর রহমান শেখের ছেলে হোসেন শেখ (২১), যাত্রাপুর ইউনিয়নের চাপাতলা গ্রামের আব্দুল কাদের শেখের ছেলে জিয়ারুল শেখ (২৪) ও কামরুল (২৫), আব্দুল মান্নানের ছেলে সুলতান (২২) ও দবির উদ্দিনের ছেলে আব্দুল কাদের (৫০)।

মামলার সংক্ষিপ্ত বিবরণী থেকে জানা যায়, ২০০৬ সালের ৪ সেপ্টেম্বর বাগেরহাট সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে যাত্রাপুর বাজার এলাকার লুৎফর ফকিরের বাড়িতে প্রতিপক্ষরা হামলা চালায়। এ সময় একই এলাকার শেখ নুর ইসলামের ছেলে ছাত্রলীগ কর্মী অরিফ হাসান রাজুকে প্রতিপক্ষের লোকজন বেধড়ক মারপিট করে ফেলে রেখে চলে যায়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

দেড় হাজার ভিক্ষুককে আপ্যায়ন

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ভিক্ষুকদের রীতিমতো দাওয়াত করে বিশাল অনুষ্ঠানের মাধ্যমে টেবিল-চেয়ারে বসিয়ে খাওয়ানো হলো। শুধু সম্মানের সঙ্গে খাওয়ানো নয় তাদের সকলের হাতে একটি করে রজনীগন্ধার স্টিক দিয়ে বরণও করে নেয়া হয়। সোমবার দুপুরে নীলসাগর গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ান আহসান হাবিব লেলিন এমন একটি ব্যতিক্রম দাওয়াতের আয়োজন করেন এই জেলার ভিক্ষুকমুক্ত কিশোরীগঞ্জ উপজেলার ভিক্ষাবৃত্তি পরিহারকারী দেড় হাজার নারী পুরুষের প্রীতিভোজের মাধ্যমে।

২১৭ মেধাবীকে সংবর্ধনা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের ২১৭ কৃতী শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়েছে। রবিবার জেলার শ্রেষ্ঠ বিদ্যাপীঠের নিজস্ব মিলনায়তনে ব্যতিক্রমী এই আয়োজনে নবীনদের সংবর্ধনার পাশাপাশি ছিল আলোচনা, সঙ্গীত ও নৃত্যানুষ্ঠান। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল। অধ্যক্ষ মেজর রেজাউল করিমের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন অধ্যাপক সিরাজুল ইসলাম এডিসি, ফজলে আজিম, শিক্ষিকা আনিসা সুলতানা, সাংবাদিক নাসিরউদ্দিন উজ্জ্বল, শিক্ষার্থী মোহাইমিনুল ও ক্যাথি আক্তার।