২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাভারে সাততলা থেকে ফেলে শিশু হত্যা

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৭ জুলাই ॥ এবার সাভারে হাসপাতালের সাত তলা থেকে ফেলে দিয়ে এক শিশুকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ নিহত শিশুর আত্মীয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। চিকিৎসা শেষে সুস্থ শিশুটিকে বাড়ি নেয়ার পরিবর্তে লাশ নিয়ে ফিরতে হচ্ছে পরিবারটিকে। সোমবার সকালে সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে এ ঘটনা ঘটে।

নুরুন্নাহার তার অতি আদরের সন্তানকে নিয়ে হাসপাতাল ছাড়ার প্রস্তুতি নেয়ার দিনই তার জীবনে ঘটল ভয়াবহ নির্মম এ ঘটনাটি। সন্তানের পৃথিবী থেকে এভাবে চলে যাওয়াটা কোনভাবেই মেনে নিতে পারছেন না তিনি। জন্ম থেকে বাক্ প্রতিবন্ধী হওয়ায় শোক প্রকাশের ভাষা জন্ম থেকেই পাননি তিনি। তাই, একবারেই অনাকাক্সিক্ষত এ ঘটনায় পরিবারের অন্যদের মাঝে নিথর হয়েই বসে ছিলেন।

নিহত শিশুটির পিতা ফজলুল হক জানান, চার দিন বয়সী শিশু আবদুল্লাহকে নিয়ে এ হাসপাতালেই এসেছিলেন তারা। রক্তে জীবাণুর সংক্রমন ও মারাত্মক নিউমোনিয়ায় আক্রান্ত আবদুল্লাহ’র চিকিৎসা চলে হাসপাতালের নিওনেটাল ইনটেনসিভ কেয়ার ইউনিটে। সেখান থেকে সুস্থ হওয়ার পর শিশুটিকে নেয়া হয় ৭১৪ নম্বর কেবিনে। সোমবার ভোরের আলো ফোটার আগেই শিশুটির লাশ মিললো হাসপাতালে জানালা বরাবর নিচে। এ ঘটনায় আটক করা হয় তার ফুপু শাশুড়ি জবেদা খাতুনকে।

সভাপতি স্বাক্ষর না করায় শিক্ষক কর্মচারীদের বেতন বন্ধ

সংবাদ সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৭ জুলাই ॥ জেলার পাকুন্দিয়ায় প্রাচীন ঐতিহ্যবাহী কোদালিয়া এস.আই উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মাসিক বিলে স্বাক্ষর না করায় গত ১২ মাস ধরে ওই স্কুলের শিক্ষক-কর্মচারীরা বেতন-ভাতা উত্তোলন করতে পারছেন না বলে অভিযোগ। সোমবার দুপুরে শিক্ষক-কর্মচারীরা জেলা শহরে এসে সমবায় ভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করে। স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ লুৎফুর রহমান লিখিত বক্তব্যে সম্পূর্ণ অনৈতিকভাবে নির্বাচিত সভাপতি মাজহারুল হক মাসুদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার ফিরিস্তি তুলে ধরেন। সভাপতির একক সিদ্ধান্তে প্রভাব খাটানোর ফলে বর্তমানে বিদ্যালয়ের পড়াশুনাসহ স্বাভাবিক কাজকর্ম পরিচালনায় বিঘœ সৃষ্টি হচ্ছে। ২০১৪ সালের জুলাই মাস থেকে ১৭ শিক্ষক-কর্মচারী বেতন ভাতা উত্তোলন করতে না পেরে অনেকে ছেলেমেয়ের পড়াশুনাসহ সংসারের ব্যয়নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের কাছে সভাপতির বিরুদ্ধে অর্থ আত্মসাতসহ নানা স্বেচ্ছাচারিতার তথ্য প্রমাণসহ বেশ কয়েকবার অভিযোগ করেও কোন প্রতিকার মেলেনি। সংবাদ সম্মেলনে বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাফিজ উল্লাহ, খন্দকার শাহ আলমগীর, হাবিবুর রহমান কাঞ্চনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

নাটোরে খাদ্য গুদাম কর্মকর্তার বিরুদ্ধে মামলা

চাল ব্যবসায়ীর লাশ উদ্ধার

সংবাদদাতা, নাটোর, ২৭ জুলাই ॥ নাটোরের বড়াইগ্রামে চাল ব্যবসায়ীকে অপহরণ করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় স্থানীয় খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়। বড়াইগ্রাম থানার ওসি মনিরুল ইসলাম জানান, বনপাড়া বাজারের চাল ব্যবসায়ী শাহীন আলমকে রবিবার সন্ধ্যায় বনপাড়া বাজার থেকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায় দুর্বৃত্তরা। গভীর রাতে একই উপজেলার গলাকাটা ব্রিজ এলাকায় মহাসড়কের পাশে তাকে ফেলে দিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

জবিতে প্রক্টরের দায়িত্ব পেলেন নূর মোহাম্মাদ

জবি সংবাদদাতা ॥ ভারপ্রাপ্ত প্রক্টর থেকে আগামী দুই বছর মেয়াদে প্রক্টর হিসেবে নিয়োগ পেয়ে-ছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. নূর মোহাম্মাদ।

রবিবার বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে পরবর্তী দুই বছরের জন্য স্থায়ী নিয়োগ প্রদান করেন প্রশাসন। এর আগে তিনি ২০১৪ সালের ৩ জুন থেকে ভারপ্রাপ্ত প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেন।