২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা সেই শিক্ষকের ওপর হামলা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ ‘অদৃশ্যমান আল্লাহর অস্তিত্ব বিশ্বাসকারীরা নাস্তিক’ শ্রেণীকক্ষে এ রকম পাঠদানকারী সেই শিক্ষককের ওপর সোমবার হামলা হয়েছে। শিক্ষক তার বেতনের বকেয়া টাকা তুলতে গেলে ছাত্রজনতা বেদম প্রহার করে। নাক-মুখ দিয়ে রক্ত ঝরতে থাকে। কোনমত পালিয়ে নিজেকে রক্ষা করে।

বিক্রমপুর আদর্শ কলেজের অধ্যক্ষ আব্দুস সাদেক জানান, গত ৮ ফেব্রুয়ারি কলেজের একাদশ শ্রেণিতে পাঠদানকালে ‘অদৃশ্যমান আল্লাহর অস্তিত্ব বিশ্বাসকারীরা নাস্তিক, বলে মন্তব্য করেন ইংরেজি শিক্ষক নির্মল কুমার রায়। এছাড়া তিনি আল্লাহ রসুলের প্রতি কটূক্তিমূলক বক্তব্য দেন। বিষয়টি পরের দিন ছাত্রছাত্রীরা তাকে অবগত করলে কয়েকজন শিক্ষক ক্লাসে ছাত্রছাত্রীদেরকে জিজ্ঞাসা করে ঘটনার সত্যতা খুঁজে পায়। প্রাথমিকভাবে ঘটনার সত্যতা প্রমাণিত হওয়ায় ও ধর্মীয় অনুভূতিতে আঘাত হানায় এ নিয়ে বিশৃঙ্খলা ঘটার আশঙ্ক প্রকাশ করে প্রভাষক নির্মল কুমার রায়কে কলেজের সকল কর্মকা- থেকে অব্যাহতি দেয়া হয়।

এ বিষয়ে শিক্ষার্থীরা ওই শিক্ষকের যথাযথ বিচার চেয়ে কলেজ কর্তৃপক্ষের নিকট একটি আবেদন করে। কলেজ কর্তৃপক্ষ আবেদনটি আমলে নিয়ে ম্যানেজিং কমিটির সঙ্গে বিস্তারিত আলোচনা করে ওই শিক্ষককে কারণ দর্শানোর নোটিস দেয়। ধর্মীয় অনুভূতিতে আঘাত হানায় কেন তাকে চাকরি হতে অব্যাহতি দিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবেনা তা আগামী সাত দিনের মধ্যে লিখিতভাবে জানাতে বলা হয়। সে মতে শিক্ষক জবাবও দেন। এই সময়ে সে সাময়িক বরখাস্ত থেকে ভাতাদি পাচ্ছিলেন।

সোমবার ওই শিক্ষক হঠাৎ করে কলেজে এলে ছাত্রছাত্রীরা ক্ষিপ্ত হয়ে উঠে। কলেজে কাজ সেরে যাবার সময় ছাত্রজনতা ওই শিক্ষকের ওপর কলেজগেট বাসস্ট্যান্ডে আক্রমণ চালায়। এ বিষয়ে সিরাজদিখান থানার পুলিশ জানায়, বিষয়টি সম্পর্কে তারা অবগত নন।