১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেয়ারবাজারের লেনদেন চলছে ঊর্ধ্বমুখী প্রবণতায়

অর্থনৈতিক রিপোর্টার ॥ বেশিরভাগ কোম্পানির শেয়ারের দর বৃদ্ধিতে ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে দেশের উভয় বাজারের লেনদেন। মঙ্গলবার প্রথম দুই ঘণ্টার লেনদেন শেষে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের সূচক ডিএসইএক্স বেড়েছে ২১.৫৪ পয়েন্ট। এরফলে বেলা সাড়ে ১২টায় সূচক গিয়ে দাঁড়িয়েছে ৪৭৯৬.৮১ পয়েন্টে।

এ সময়ে লেনদেনে অংশ নেয়া কোম্পানি ও মিউচুয়ালফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৯টির, কমেছে ৯৩টির ও অপরিবর্তিত রয়েছে ৪৫টির দর। লেনদেন হয়েছে ৩৪০ কোটি টাকা।

লেনদেনের শীর্ষে রয়েছে স্কয়ার ফার্মা। এ কোম্পানির লেনদেন হয়েছে ২৭ কোটি ১৭ লাখ ৪৫ হাজার টাকার শেয়ার। ১৫ কোটি ৮৪ লাখ ৭৪ হাজার টাকার শেয়ার লেনদেনে দ্বিতীয় অবস্থানে রয়েছে ইউনাইটেড পাওয়ার কোম্পানি। তৃতীয় স্থানে থাকা লাফার্জ সুরমা সিমেন্টের লেনদেনের পরিমাণ হচ্ছে ১৪ কোটি ৯৮ লাখ ২৫ হাজার টাকা। লেনদেন এর পরে রয়েছে যথাক্রমে অলিম্পিক এক্সেসরিজ, আইডিএলসি, পিপলস লিজিং।

দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রথম দুই ঘণ্টার লেনদেন শেষে সূচক ৫১ পয়েন্ট বেড়ে ৮৯৫৭.৭১ পয়েন্টে অবস্থান করছিল। এ সময়ে লেনদেন হয়েছে ২৩ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার। লেনদেনে অংশ নেয়া কোম্পানি ও মিউচুয়ালফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৪টির, কমেছে ৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির দর।