২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গলাচিপায় বখাটেদের উৎপাতে দু‘বোনের পড়াশোনা বন্ধ

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ দু’বখাটের উৎপাতে দু’বোনের পড়াশুনা বন্ধ হয়ে গেছে। তারা এখন আর স্কুলে যাচ্ছে না। এ নিয়ে স্থানীয় ভাবে সালিশ বৈঠক হয়েছিল। কিন্তু তাতেও সমস্যার সমাধান হয়নি। তাই নিরুপায় হয়ে দু’বোনের বাবা গলাচিপা সদর ইউনিয়নের দু’নম্বর ওয়ার্ডের কালিকাপুর গুচ্ছগ্রামের বাসিন্দা দেলোয়ার হোসেন (৫০) পরিবার নিয়ে এলাকা ছাড়ার উদ্যোগ নিয়েছেন। এলাকার লোকজনও ঘটনার সত্যতা স্বীকার করেছে। স্থানীয় প্রশাসন আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছে।

পেশায় কাঠমিস্ত্রি দেলোয়ার হোসেন জানিয়েছেন, দক্ষিণ কালিকাপুর গ্রামের আবদুর রব মোল্লার ছেলে হামিরুল (১৮) প্রায় এক বছর ধরে মাদ্রাসায় যাওয়া-আসার পথে তার বড় মেয়েকে উত্যক্ত করছে। এ নিয়ে প্রতিবাদ করায় হামিরুল ও তার সঙ্গীদের উৎপাত আরও বেড়ে যায়। একইভাবে গত কয়েক মাস ধরে একই গ্রামের আবদুল খালেকের ছেলে মহসিন (১৭) বিদ্যালয়ে যাওয়া-আসার পথে তার ছোট মেয়েকেও উত্যক্ত করছে। তাই তিনি মেয়েদের স্কুলে পাঠানো বন্ধ করে দিয়েছেন। তারা সারাক্ষণ ঘরের মধ্যে বন্দীদশায় সময় কাটায়। বখাটেদের উৎপাতে এখন তাই তিনি পরিবার নিয়ে বাড়িঘর ছেড়ে ঢাকা চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

এ প্রসঙ্গে পটুয়াখালীর গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলম জানান, এ সম্পর্কিত সুনির্দিষ্ট কোন অভিযোগ তার কাছে নেই। তারপরেও খোঁজ নিয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।