২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহীতে নকল সিগারেট কারখানার ম্যানেজারের জেল

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর পবায় ফের বিপুল পরিমাণ নকল সিগারেট জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে অভিযান চালিয়ে গোল্ডলিফ ও স্টার কোম্পানীর বিপুল পরিমাণ সিগারেট ছাড়াও জব্দ করা হয়েছে নকল গুল। এ সময় কারখানার ম্যানেজারকে আটক করে জেল-জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফার ইয়াসমিনের নেতৃত্বে র‌্যাবের একটি দল পবার বাগসারায় দুপুরে অভিযান পরিচালনা করে। এ সময় কারখানার ম্যানেজার বোরহান উদ্দিনকে কারখানা থেকে গ্রেফতার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে তাকে দেড় বছরের কারাদ- ও এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদ- দেয়া হয়। জব্দ করা হয় প্রায় কোটি টাকা মূল্যের নকল গোল্ডলিফ, স্টার সিগারেট, সিগারেট তৈরীর কাঁচা পন্য, তামাজাত দ্রব্য গুল, সিগারেটের লেভেলসহ আনুসঙ্গিক জিনিসপত্র।

ম্যাজিস্ট্রেট নিলুফার ইয়াসমিন বলেন, এর আগে গত ২৭ মে এ কারখানায় অভিযান পরিচালনা করে কারখানাটি সিলগালা করে দেয়া হয়। ওইসময় ম্যানেজার বোরহান উদ্দিন পলাতক ছিল। তবে এবার হাতেনাতে গ্রেফতার করা হয়েছে। কারখানাটি আবারো সিলগালা করে দেয়া হয়েছে। এছাড়া জব্দকৃত প্রায় কোটি টাকা মূল্যের মালামাল ধ্বংস করা হয়।

প্রসঙ্গত, গত ২৭ মে ভ্রাম্যমান আদালতের ওই অভিযানেও প্রায় কোটি টাকার মুল্যের সিগারেটসিহ বিভিন্ন জিসিনসপত্র জব্দ করে আগুন ধরিয়ে ধ্বংস করা হয়েছিল। সিলগালা করা হয়েছিল কারখানাটি।