২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উত্তরায় ৪ কোটি টাকার অবৈধ ওষুধ ও পশুখাদ্য জব্দ

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর উত্তরায় সংরক্ষণ করে রাখা বিদেশ থেকে অবৈধভাবে আমদানি করা চার কোটি টাকা মূল্যের পশু ওষুধ ও খাদ্য জব্দ করেছে র‌্যাব। এ ঘটনায় দু’জনকে দণ্ড দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুর ১২ টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত উত্তরা-১০ নম্বর সেক্টরের রানাভোলা বটতলা এলাকায় অভিযান চালায় র‌্যাব-২।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন অভিযানে নেতৃত্ব দেওয়া র‌্যাব-২ এর উপ-পরিচালক ড. দিদারুল আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, উত্তরার রানাভোলা এলাকায় অবৈধভাবে বিদেশ থেকে আনা পশুর ওষুধ ও খাদ্য সংরক্ষণ করে রাখা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালত সঙ্গে নিয়ে র‌্যাব অভিযান চালায়।

অভিযান পরিচালনাকারী র‌্যাব-২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন জানান, পশুর ওষুধ ও খাদ্য সংরক্ষণাগারের নাম ‘এভরো (অ্যানিমেল হেলথ)’।

দীর্ঘদিন যাবত বিদেশ থেকে অবৈধ পথে ওষুধ আমদানি করে সংরক্ষণ করা হয় এখানে। পরে এখান থেকে দেশের বিভিন্ন অঞ্চলে বিক্রি করা হয়। অভিযানে দেখা যায়, প্রতিষ্ঠানটির কোনো ট্রেড লাইসেন্স বা অনুমোদনপত্র নেই।

ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন আরও জানান, এই অপরাধে প্রতিষ্ঠানের মালিক ফয়সাল সারোয়ারকে (৪২) ড্রাগ অ্যাক্ট আইন অনুযায়ী ৩ লাখ টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া প্রতিষ্ঠানের ম্যানেজার এ এস এম রশিদকে (৩৭) পশু খাদ্য আইনে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, অভিযানে এক কোটি টাকা মূল্যের বিভিন্ন প্রকারের পশুর ওষুধ ও তিন কোটি টাকা মূল্যের পশুখাদ্য জব্দ করা হয়।