২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ছাত্রদল সভাপতি রাজীবের মুক্তি দাবি সাবেক ছাত্রনেতাদের

স্টাফ রিপোর্টার ॥ ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজীব আহসানের মুক্তি দাবি এবং সাধারণ সম্পাদক আকরামুল হাসানকে গ্রেফতারের জন্য তার বাড়িতে তল্লাশির নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তিন সাবেক ছাত্রনেতা।

মঙ্গলবার বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মনিরুল হক চৌধুরী ও হাবিবুর রহমান হাবিব এবং জাতীয় ছাত্রলীগের সাবেক সভাপতি মো. ফজলুর রহমান যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

বর্তমানে বিএনপির রাজনীতিতে যুক্ত সাবেক ওই তিন ছাত্রনেতা বিবৃতিতে দাবি করেন, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ও মেধাবী ছাত্র রাজীব আহসানকে গ্রেফতার করা হয়েছে অত্যন্ত ন্যাক্কারজনকভাবে। দলীয় পুলিশ একজন মেধাবী, পরিচ্ছন্ন ও তরুণ নেতৃত্বকে বিতর্কিত করার জন্য গ্রেফতারের দু’ঘন্টা পর মাদক ও ইয়াবাসহ গ্রেফতার করেছে বলে মিডিয়াকে জানানো হয়। যা আমরা মনে করি, সম্পন্ন ষড়যন্ত্র ও রাজনৈতিক পক্ষপাতদুষ্ট সিদ্ধান্ত। আগামী দিনে জাতিকে দক্ষ নেতৃত্ব ও মেধাশূন্য করার নীল নকশা মাত্র।

বিবৃতিতে বলা হয়, ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসানকে গ্রেফতারের জন্য তার বাড়িতে তল্লাশির নামে পরিবারের সদস্যদের লাঞ্ছিত করা হয়েছে। আমরা এই অমানবিক ও ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

আমরা মনে করি, ছাত্রদল সভাপতি রাজীব আহসানকে গ্রেফতার শুধু বিরোধী রাজনৈতিক শক্তিকে দমন নয়, বরং মাদক ও ইয়াবা দিয়ে গ্রেফতার দেখিয়ে ছাত্র রাজনীতি ও ছাত্র নেতৃত্ব সম্পর্কে নেতিবাচক ধারণা সৃষ্টির অপকৌশল।

এ ঘটনার সঙ্গে জড়িত পুলিশের ন্যাক্কারজনক ভূমিকার নিন্দা এবং শাস্তিরও দাবি জানান তারা।

ছাত্র রাজনীতির ঐতিহ্য ও গৌরবকে সমুন্নত রাখার জন্য গণতন্ত্রমনা সব ছাত্র ও রাজনৈতিক সংগঠনকে এগিয়ে আসার জন্য বিবৃতিতে আহবান জানানো হয়ছে।

ছাত্রদল সভাপতি রাজীব আহসানসহ সব রাজনেতিক নেতাদের মুক্তিরও দাবি জানান তারা।

একই সঙ্গে সরকার ও সংশ্লিষ্ট পুলিশ সদস্যদের এমন কার্যকলাপ থেকে বিরত থাকার আহবান জানানো হয়েছে বিবৃতিতে।