১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আবদুল কালামের ইচ্ছার প্রতি সম্মান জানিয়ে ছুটি ঘোষণা হয়নি

আমার মৃত্যুর খবর পেলে যেন একদিন বাড়তি কাজ করা হয়। ভারতের সাবেক রাষ্ট্রপতি (২০০২-০৭) এপিজে আবদুল কালাম এমনই ইচ্ছা পোষণ করেছিলেন তাঁর ইচ্ছার প্রতি সম্মান জানিয়ে ভারত সরকার কোন অতিরিক্ত ছুটি ঘোষণা করেনি। তবে তাঁর স্মৃতির প্রতি সম্মান জানিয়ে ৭ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে। খবর আজকাল ও টাইমস অব ইন্ডিয়ার।

এক সরকারী বিবৃতিতে বলা হয়, প্রয়াত শ্রদ্ধাভাজনের প্রতি সম্মান জানিয়ে ২৭ জুলাই থেকে আগামী ২ আগস্ট পর্যন্ত সারা ভারতে রাষ্ট্রীয় শোক পালন করা হবে। রাষ্ট্রীয় শোক পালনকালে দেশের সর্বত্র যেসব ভবনে নিয়মিতভাবে জাতীয় পতাকা উত্তোলিত থাকে সেখানে পতাকা অর্ধনমিত থাকবে এবং কোন সরকারী বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করা হবে না। প্রয়াত সাবেক রাষ্ট্রপতি সোমবার শিলংয়ের আইআইএসে বক্তৃতা দেয়ার সময় গুরুতর হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

জঙ্গল মহলে ব্যাপক তল্লাশি

মাওবাদীদের পোস্টার

মাওবাদীদের শহীদ সপ্তাহের আগের দিনই পশ্চিমবঙ্গের পুরুলিয়া জঙ্গলমহলে পাওয়া গেল প্রচুর মাওবাদী পোস্টার। সোমবার সকালে পুরুলিয়ার বাঘমু-ি থানার মাঠা, ভুচুংডি, টাইগার মোড়ুসহ আশপাশ এলাকায় প্রচুর পরিমাণে মাওবাদী পোস্টার উদ্ধার করা হয়েছে। মাওবাদীদের তৎপরতার পরিপ্রেক্ষিতে জঙ্গলমহলজুড়ে ব্যাপক তল্লাশি শুরু হয়েছে। সাদা কাগজের ওপর লাল কালিতে লেখা পোস্টারে পুলিশ ও তৃণমূলকে সরাসরি হুমকি দেয়া ছাড়া মুখ্যমন্ত্রীর জঙ্গলমহলের উন্নয়নের দাবি নাকচ করে দেয় মাওবাদীরা। একই সঙ্গে পোস্টারে পুলিশকে কবরে ফেলার কথাও বলা হয়। পোস্টারে আরও বলা হয় ‘মমতার নাটক চলবে না, জঙ্গলমহল জবাব দেবে’। -আজকাল অনলাইন