২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাঁতারে পারুলের স্বর্ণ ফুটবলে জয় বাংলাদেশের

  • স্পেশাল অলিম্পিকস

স্পোর্টস রিপোর্টার ॥ স্পেশাল অলিম্পিকস সামার ওয়ার্ল্ড গেমস যুক্তরাষ্ট্রের লস এ্যাঞ্জেলসে শুরু হয়েছে। চলবে ২ আগস্ট পর্যন্ত। এই ক্রীড়া আসরে বাংলাদেশের ৮০ সদস্যের দল এ্যাথলেটিক্স, সাঁতার, বোচি, ব্যাডমিন্টন, ফুটবল ও টেবিল টেনিস ইভেন্টে অংশ নিচ্ছে। ইতোমধ্যেই সাঁতার ও ফুটবলে দারুণ সাফল্য পেয়েছে বাংলাদেশ। সাঁতারে ১ স্বর্ণ, ২ রৌপ্য ও ১ তাম্রপদক; ফুটবলে ১ ম্যাচে জয় ও ১ ম্যাচে ড্র করেছে বাংলাদেশ। মহিলাদের সাঁতারে ১০০ মিটার ফ্রি স্টাইল ইভেন্টে পারুল আক্তার স্বর্ণপদক লাভ করেছেন। এছাড়া পুরুষদের ২৫ মিটার ব্যাক স্ট্রোকে মোহাম্মদ শামীম ও ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে আরিফ রহমান রোহন রৌপ্যপদক লাভ করেন। মহিলাদের ২৫ মিটার ব্রেস্ট স্টোকে তাম্রপদক পান মুন্নি আক্তার। ফুটবলে ট্র্যাডিশনাল টিম খেলায় ভারতকে ৩-০ গোলে হারায় বাংলাদেশ। এছাড়া ইউনিফাইড টিমের খেলায় বাংলাদেশ ১-১ গোলে ড্র করে মেক্সিকোর সঙ্গে।

জেএফএ মহিলা ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ ‘জেএফএ অনুর্ধ ১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ’-এর চূড়ান্ত পর্বের মঙ্গলবারের খেলায় বড় জয় পেয়েছে রংপুর দল। বাফুফে আর্টিফিসিয়াল টার্ফে অনুষ্ঠিত প্রথম ম্যাচে তারা ৬-০ গোলে হারায় রাজশাহীকে। বিজয়ী দলের রোকসানা ও শাপলা জোড়া গোল করে। এছাড়া একটি করে গোল করে রতœা ও মৌসুমী। একই ভেন্যুতে দ্বিতীয় খেলায় টাঙ্গাইল ২-২ গোলে ড্র করে নারায়ণগঞ্জের সঙ্গে। টাঙ্গাইলের কৃষ্ণা রানী জোড়া গোল করে। নারায়ণগঞ্জের মাথুই চিং ও অনুচিং মারমা একটি করে গোল করে।

আরচারিতে হতাশা

স্পোর্টস রিপোর্টার ॥ ডেনমার্কে ‘ওয়ার্ল্ড আরচারি চ্যাম্পিয়নশিপ রিকার্ভ বিভাগে র‌্যাঙ্কিং রাউন্ডে পুরুষ সেকশনে বিভিন্ন দেশের ২১২ আরচারের মধ্যে বাংলাদেশের রোমান সানা ৭২০ এর মধ্যে ৬৪৩ স্কোর করে ৩৩তম, শেখ সজীব ৬০৩ স্কোর করে ১৪৬তম এবং ইমদাদুল হক মিলন ৫৯৬ স্কোর করে।