১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যশোরে জামায়াতের ১১ নেতাকর্মী আটক

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ নাশকতার পরিকল্পনাসহ রাষ্ট্রবিরোধী কার্যক্রম পরিচালনার অভিযোগে যশোরে জামায়াত-শিবিরের ১১ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। সোমবার রাত ৮টার দিকে যশোর সদর উপজেলার নরেন্দ্রপুর পোস্ট অফিসপাড়া জামে মসজিদ থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন কচুয়া ইউনিয়ন জামায়াতের আমির আব্দুল মালেক, সেক্রেটারি তরিকুল ইসলাম, জামায়াতের রোকন নরেন্দ্রপুর গ্রামের সাইদুর রহমান, শাখারিগাতি গ্রামের শফিউল্লাহ খান, একই গ্রামের রইচ উদ্দিন, মোস্তফা কামাল, গোপালপুর গ্রামের আনিসুর রহমান, রূপদিয়ার খানপাড়ার খবির উদ্দিন, নরেন্দ্রপুর গ্রামের মোস্তফা কামাল, একই গ্রামের জাকির হোসেন ও আলতাফ হোসেন।

নরেন্দ্রপুর পুলিশ ফাঁড়ির এএসআই নাজমুল জানান, খবর পেয়ে নরেন্দ্রপুর পোস্ট অফিসপাড়া জামে মসজিদে অভিযান চালানো হয়। সেখানে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা নাশকতাসহ রাষ্ট্রবিরোধী কর্মকা-ের পরিকল্পনা করছিল। আটককৃতদের কাছ থেকে জিহাদী বই জব্দ করা হয়েছে।

সিলেটে সুপারি চালান উদ্ধার

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সিলেটের কানাইঘাট উপজেলার সীমান্ত এলাকা থেকে মঙ্গলবার ভারতীয় সুপারির চালান উদ্ধার করেছে। বাদশা বাজার এলাকায় অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ৫ হাজার ৮৩০ পিস ভারতীয় সুপারি উদ্ধার করা হয়।

চকলেট বোমা উদ্ধার

জকিগঞ্জের এলাকায় অভিযান চালিয়ে ৭২ পিস চকলেটবোমা ও ৫৫ পিস কসমেটিক সামগ্রী উদ্ধার করা হয়।

মান্নান ভূইয়ার মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ২৮ জুলাই ॥ বিএনপির সাবেক মহাসচিব আব্দুল মান্নান ভূইয়ার ৫ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে নরসিংদীর শিবপুরে শোক র‌্যালি, পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে আব্দুল মান্নান ভূইয়া পরিষদ কেন্দ্রীয় কমিটি। মঙ্গলবার দুপুর ১২টার দিকে শিবপুর বাসস্ট্যান্ড থেকে শোক র‌্যালিটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মান্নান ভূইয়ার নিজ বাস ভবনে গিয়ে শেষ হয়। এ সময় নিজ বাড়িতে সমাহিত হওয়া মান্নান ভূইয়ার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে আব্দুল মান্নান ভূইয়ার স্মরণে আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় প্রধান অতিথি ছিলেন, শিবপুর উপজেলা চেয়ারম্যান আরিফ-উল-ইসলাম মৃধা।

ঠাকুরগাঁওয়ে জেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠন

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৮ জুলাই ॥ সম্প্রতি কেন্দ্রীয় ছাত্রলীগের অনুমোদিত ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের কমিটিকে পকেট কমিটি আখ্যায়িত করে ও তার প্রতিবাদ জানিয়ে মঙ্গলবার সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি ঘোষণা করেছে জেলা ছাত্রলীগের একাংশ।

দুপুরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, কেন্দ্রীয় কমিটি মোটা অঙ্কের অর্থের লোভে অথবা বিনিময়ে গঠনতন্ত্র বহির্ভূত ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের একটি কমিটি অনুমোদন দিয়েছে। ওই কমিটির সভাপতি মাহাবুব হোসেন রনি বিবাহিত ও ঢাকায় অধ্যয়নরত এবং সাধারণ সম্পাদক সানোয়ার আহম্মেদ পুলক ঢাকায় অধ্যয়নরত। তারা কখনো ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের কোন কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ততা ছিল না।