২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাছ ধরা জালে অজগর

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ২৮ জুলাই ॥ চট্টগ্রামের পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নের নাঘাটা গ্রামে মাছ ধরার জালে ১০ ফুট লম্বা অজগর সাপ ধরা পড়েছে। সাপটি উদ্ধার করে সোমবার রাতে বন কর্মকর্তারা উপজেলার পূর্ব হাইদগাঁও ইউনিয়নের শ্রীমাই বন বিটের পাহাড়ের গহীন জঙ্গলে অবমুক্ত করেছে। বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার ধলঘাট ইউনিয়নের নাঘাটা গ্রামের সাধন বাবুর বাড়ি এলাকার পুকুরে মাছ ধরার জালে আটকা পড়ে অজগর সাপটি।

সড়ক সংস্কার দাবি

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৮ জুলাই ॥ নেত্রকোনা পৌর শহরের প্রধান সড়কসহ সব সড়ক দ্রুত সংস্কার ও নর্দমা ব্যবস্থাপনার উন্নয়নের দাবিতে মঙ্গলবার মানববন্ধন হয়েছে। পৌরসভার সামনের সড়কে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন জনউদ্যোগের উদ্যোগে এ কর্মসূচী পালিত হয়। মানববন্ধন শেষে বক্তৃতা করেন, জনউদ্যোগের আহ্বায়ক কামরুজ্জামান চৌধুরী, সুশাসনের জন্য নাগরিকের (সুজন) জেলা সভাপতি শ্যামলেন্দু পাল, নেত্রকোনা সাহিত্য সমাজের সাধারণ সম্পাদক সাইফুল্লাহ এমরান, হায়দার জাহান চৌধুরী, আফম রফিকুল ইসলাম, তাহেজা বেগম প্রমুখ।

ইয়াবা উদ্ধার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফে বিজিবি অভিযান চালিয়ে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে। এসব ইয়াবা বিজিবি ব্যাটালিয়ন সদরে জমা দেয়া হয়েছে। বিজিবি সূত্র জানায়, মঙ্গলবার রাতে পৌরসভার জ্বালিয়াপাড়া নতুন ট্রানজিটঘাট এলাকায় বিজিবি জওয়ানরা অভিযান চালিয়ে ৩ কোটি টাকা মূল্যের ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করে বিজিবি জানায়, ট্রানজিট ঘাট এলাকা দিয়ে ইয়াবা অনুপ্রবেশের খবরে বিজিবি স্থানে আগে থেকে উৎপেতে থাকে।

নকল সিগারেট জব্দ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পবায় ফের বিপুল পরিমাণ নকল সিগারেট জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে গোল্ডলিফ ও স্টার কোম্পানির বিপুল পরিমাণ সিগারেট ছাড়াও জব্দ করা হছে নকল গুল। এ সময় কারখানার ম্যানেজারকে আটক করে জেল-জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফার ইয়াসমিনের নেতৃত্বে র‌্যাবের একটি দল পবার বাগসারায় দুপুরে অভিযান পরিচালনা করে। এ সময় কারখানার ম্যানেজার বোরহান উদ্দিনকে কারখানা থেকে গ্রেফতার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে তাকে দেড় বছরের কারাদ- ও এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদ- দেয়া হয়।