১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সড়ক দুর্ঘটনায় ঝরে গেল সাত প্রাণ

জনকণ্ঠ ডেস্ক ॥ গাইবান্ধায় ট্রাক চাপায় বৃদ্ধ, নীলফামারীতে রিক্সাভ্যানের ধাক্কায় বৃদ্ধা, কুমিল্লায় বাস খাদে পড়ে বাসযাত্রী ও কিশোর, ভালুকায় বাস চাপায় বৃদ্ধ, মাগুরায় সড়ক দুর্ঘটনায় যুবক ও সীতাকু-ে কাভার্ডভ্যান চাপায় এক চালক নিহত হয়েছেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

গাইবান্ধা ॥ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সদস্য আজম আলী ওরফে বাজান (৬০) গত সোমবার রাতে শহরের ডিবি রোডে ট্রাক চাপায় নিহত হয়েছেন। নিহত আজম আলী শহরের শাপলাপাড়ার বাসিন্দা। গাড়িসহ চালক ভোলা মিয়াকে (৪২) পুলিশ আটক করেছে।

নীলফামারী ॥ মোটরচালিত রিক্সাভ্যানের ধাক্কায় নিহত হয়েছে ৬৫ বছরের বৃদ্ধা আলকা রানী। সোমবার রাত সাড়ে ৯টার দিকে ঘটনাটি ঘটে ডোমার উপজেলার গোমনাতি-বোড়াগাড়ি সড়কের হলদিয়াবন প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন কালার মোড় নামক স্থানে। নিহত বৃদ্ধা বোড়াগাড়ী ইউনিয়নের নওদাবস গ্রামের বসন্ত রায়ের স্ত্রী।

কুমিল্লা ॥ বাস খাদে পড়ে দুইজন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ৩৫ জন। মঙ্গলবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জেলার বুড়িচং উপজেলার কালাকচুয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এতে লালপুর এলাকার বাসযাত্রী শাওন (২০) ও এক কিশোরী ঘটনাস্থলে মারা যান।

ভালুকা ॥ ঢাকা ময়মনসিংহ মহাসড়কের ভালুকা উপজেলার হবিরবাড়ি সিডস্টোর বাজার নামক স্থানে সোমবার সন্ধায় বাস চাপায় সাহাবুদ্দিন (৫৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে ।

জানা যায়, ঘটনার সময় দ্রুতগামী অজ্ঞাত একটি যাত্রীবাহী বাস ওই স্থানে সাইকেল আরোহী নয়নপুর গ্রামের নসির উদ্দিনের পুত্র সাহাবুদ্দিনকে চাপা দিলে গুরুতর আহত হন।

মাগুরা ॥ শ্রীপুরে সোমবার সন্ধ্যায় সড়ক দুর্ঘটনায় দেবাশীষ বিশ্বাস (২৩) নামে এক যুবক নিহত ও অপর এক যুবক আহত হয়েছে। নিহত দেবাশীষ জেলার সদর উপজেলার পূর্ব বড়ইচারা গ্রামের হিরন বিশ্বাসের পুত্র।

সীতাকু- ॥ চট্টগ্রামের সীতাকু-ে পণ্যবাহী কাভার্ডভ্যানের চাপায় মাহফুজ শেখ (৫০) নামের এক ভ্যানচালক নিহত হয়েছে। গত মঙ্গলবার সকাল ৭টায় উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জোরামতল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

বরিশালে প্রবল বর্ষণে ধসে পড়েছে স্কুল ॥ পাঠদান বন্ধ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ প্রবল বর্ষণ ও দমকা হাওয়ায় সোমবার দিবাগত রাতে জেলার বাবুগঞ্জ উপজেলার আগরপুর ইউনিয়নের দক্ষিণ চরফতেপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের টিনসেডের ভবন ধসে পড়েছে। ফলে মঙ্গলবার থেকে ওই স্কুলের পাঠদান বন্ধ রয়েছে। এতে করে অনিশ্চয়তার মুখে পড়েছে আগামী ২ আগস্টের দ্বিতীয় সাময়িক পরীক্ষা।

সহকারী শিক্ষক লুৎফর রহমান ও অঞ্জনা রানী জানান, প্রতিদিনের ন্যায় সোমবার তারা ক্লাস শেষে বাড়িতে ফিরেন। মঙ্গলবার সকালে তারা স্কুলে এসে দেখতে পান মধ্যরাতের প্রবল বর্ষণ ও দমকা হাওয়ায় তাদের টিনসেডের স্কুল ভবনটি ধসে পড়ে তছনছ হয়ে গেছে। তাৎক্ষণিক প্রধান শিক্ষক বিষয়টি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে অবহিত করেছেন। ভবন ধসে পড়ায় মঙ্গলবার থেকে ওই স্কুলের পাঠদান বন্ধ রয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ বাকাহীদ হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, উপজেলার মধ্যে অধিক ঝুঁকিপূর্ণ ১২টি স্কুল ভবনের তালিকা তৈরি করে ইতোমধ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। তার মধ্যে দক্ষিণ চরফতেপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়টি রয়েছে এক নাম্বারে। তিনি আরও বলেন, মন্ত্রণালয় থেকে বরাদ্দ পেলেই পাকা ভবন নির্মাণের কাজ শুরু করা হবে।

টাঙ্গাইলে শেষ পর্যন্ত এমপি-মেয়র আদালতে আসেননি

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৮ জুলাই ॥ শেষ পর্যন্ত বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী, আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় নি¤œআদালতে আত্মসমর্পণ করতে আসেননি অভিযুক্ত এমপি আমানুর রহমান খান রানা ও তার ছোটভাই টাঙ্গাইল পৌরসভার মেয়র সহিদুর রহমান খান মুক্তি। তারা মঙ্গলবার আদালতে আত্মসমর্পণ করতে আসবেন এই খবরের প্রেক্ষিতে পুলিশ ও র‌্যাব টাঙ্গাইল আদালত এলাকায় সকাল থেকেই অবস্থান নেয়। পাশাপাশি ছিল খান পরিবার বিরোধী আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। ফারুক হত্যা মামলায় টাঙ্গাইল-৩ আসনের এমপি আমানুর রহমান খান রানা ও মেয়র সহিদুর রহমান খান মুক্তি হাইকোর্টে অবকাশকালীন বেঞ্চে আগাম জামিনের আবেদন করেন।