২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভালুকায় ফের শিশু নির্যাতন ॥ ভেঙ্গে দেয়া হয়েছে পা

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ২৮ জুলাই ॥ ভালুকা উপজেলার হবিরবাড়ী আমতলী বাজার নূরানিয়া ও হাফিজিয়া মাদ্রাসার শিশু ছাত্র আরিফকে তুচ্ছ ঘটনায় একই এলাকার মোফাজ্জল হোসেন ধরে নিয়ে রাস্তায় ফেলে পা ভেঙ্গে থেতলে দিয়েছে। পরে এলাকাবাসী তাকে উদ্ধার করে ভালুকা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আরিফের পরিবার মোফাজ্জলের ভাড়াটিয়া সন্ত্রাসীদের ভয়ে বাসা থেকে বের হতে পারছে না।

জানা যায়, ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার ১০নং-দুড়াই ইউনিয়নের গাউলারা গ্রামের আঃ হাকিম মিয়ার পুত্র বিল্লাল হোসেন পরিবার নিয়ে ভালুকা উপজেলার হবিরবাড়ী আমতলী বাজার এলাকার ইদ্রিস আলীর বাসা ভাড়া নিয়ে লিজ ফ্যাশন নামের ফ্যাক্টরিতে ক্লিনার হিসেবে স্বামী ও স্ত্রী চাকরি নেয়। এ সুবাদে তার ছেলে আরিফকে বাসার পাশে আমতলী বাজার নূরানিয়া ও হাফিজিয়া মাদ্রাসায় ভর্তি করে। তার দুই ছেলের মাঝে আরিফ বড়। বিল্লাল হোসেন ছেলেদের দেখভালের জন্য তার বৃদ্ধ পিতা আঃ হাকিম মিয়াকে নিয়ে আসেন। গত ১০ জুলাই শুক্রবার জুমার নামাজ পড়তে আমতলী মসজিদে যায় আরিফ। নামাজ শেষে বাড়ি ফেরার পথে দুষ্টামীবশত আরিফ তার সমবয়েসী একই এলাকার মোফাজ্জলের ছেলের টুপি নিয়ে দৌড় দিয়ে যাওয়ার সময় মোফাজ্জলের ছেলে ব্যথা পায়। এ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পাষ- মোফাজ্জল হোসেন ওই দিন বিকেলে মাদ্রাসা থেকে আরিফকে ডেকে নিয়ে পাশে ইটের রাস্তায় ফেলে থেতলে তার বাম পা ভেঙ্গে দেয়।

জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাতে ঢাবির দু’শতাধিক শিক্ষক টুঙ্গিপাড়ায়

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ২৮ জুলাই ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকী বলেছেন, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শন সম্পর্কে জানতে হবে। নতুন প্রজন্মকে বুঝতে হবে কিভাবে বঙ্গবন্ধু পাকিস্তানীদের হাত থেকে দেশকে মুক্ত করেছেন। এগুলো জানতে পারলে নতুন প্রজন্ম সততা ও দেশপ্রেমের সঙ্গে জীবনচর্চা করতে পারবে। আর তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন সম্ভব হবে। মঙ্গলবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকীর নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে দু’শতাধিক শিক্ষকের একটি প্রতিনিধি দল টুঙ্গিপাড়ায় যান এবং জাতির পিতার সমাধিবেদিতে ফুল দিয়ে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

মীরসরাই ট্র্যাজেডির হোতা চালক মফিজ মুক্ত

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সাজা ভোগ শেষে মুক্তি পেয়েছেন চট্টগ্রামের মীরসরাই ট্রাজেডির মূল হোতা মিনি ট্রাক চালক মফিজুর রহমান। মঙ্গলবার বেলা এগারটার দিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেনারেল মনিরুল ইসলাম জানান, মীরসরাইয়ের আবু তোরাবে মিনি ট্রাক উল্টে খাদে পড়ে ৪৩ জন শিক্ষার্থীসহ ৪৫ জন মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় মফিজুর রহমানের পাঁচ বছরের কারাদ- এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদ-ের আদেশ হয়েছিল। ২০১১ সালের ৮ ডিসেম্বর মামলাটির রায় হয়। আদালতের আদেশ অনুযায়ী তিনি জরিমানার ১০ হাজার টাকা পরিশোধ করেছেন। মঙ্গলবার সকালে তাকে মুক্তি দেয়া হয়েছে।