২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সোয়ান শ্রমিকদের এক মাসের বেতন দেবে ইসলামী ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার ॥ সোয়ানের শ্রমিকদের ন্যূনতম এক মাসের বকেয়া বেতন-ভাতা আগামী বৃহস্পতিবারের মধ্যে পরিশোধ করতে ইসলামী ব্যাংককে বলা হয়েছে। কারণ, কারখানাটির অধিকাংশ সম্পত্তিই ব্যাংকটির কাছে বন্ধক আছে। ওই সম্পদের বিপরীতে ঋণ হিসেবে শ্রমিকদের পাওনা পরিশোধ করে পরে সমন্বয় করার পরামর্শ দিয়েছে শ্রম মন্ত্রণালয় গঠিত নয় সদস্যের কমিটি। তবে, বৈঠতে উপস্থিত ব্যাংককের দুই প্রতিনিধি বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে অবগত করবেন বলে জানায় বৈঠক সূত্র।

মঙ্গলবার রাজধানীর রাজউক এ্যাভিনিউতে শ্রম ভবনে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের কার্যালয়ে অনুষ্ঠিত দ্বিতীয় বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের মহাপরিদর্শক সৈয়দ আহম্মদ সাংবাদিকদের বলেন, বৈঠকে ইসলামী ব্যাংকের প্রতিনিধিকে বলা হয়েছে, শ্রমিকদের ন্যূনতম এক মাসের বেতন যেন তারা দেয়। যা প্রায় ১ কোটি ৩৯ লাখ টাকা। আগামী বৃহস্পতিবারের মধ্যে ব্যাংক তাদের সিদ্ধান্ত জানাবে। ব্যাংকের প্রতিনিধি জানিয়েছেন এ বিষয়টি তারা ব্যাংকের উর্ধতন কর্তৃপক্ষকে জানাবে। পরে এ ব্যাপারে জানতে ইসলামী ব্যাংকের ইভিপি শফিকুর রহমানের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করেও তাঁকে পাওয়া যায়নি।

বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ওয়াজেদ-উল ইসলাম খান বলেন, আমরা বলেছি সোয়ান মালিকের প্রায় সব সম্পত্তিই ইসলামী ব্যাংকের কাছে বন্ধক আছে। তাই শ্রমিকদের ন্যূনতম এক মাসের বেতন ভাতা দেয়ার টাকা এই মুহূর্তে ইসলামী ব্যাংককেই দিতে হবে। পরে তা সমন্বয় করে নেবে। আশা করছি, আগামী বৃহস্পতিবারের মধ্যে এই সমস্যার সমাধান হবে।