২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কসকো শিপিং ম্যানেজারের জামিন ফের না মঞ্জুর

  • কোকেন আটক মামলা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সানফ্লাওয়ার অয়েলের দক্ষিণ আমেরিকার বলিভিয়া থেকে অবৈধভাবে আমদানি করা তরল কোকেন আটকের মামলায় কসকো শিপিং লাইনের ম্যানেজার একে আজাদের জামিন আবারও নামঞ্জুর করেছে আদালত। চট্টগ্রাম মহানগর দায়রা জজ মোঃ শাহীনুর মঙ্গলবার জামিন আবেদন নামঞ্জুর করেন। এ নিয়ে দ্বিতীয়বারের মতো জামিন নামঞ্জুর হলো মামলার গুরুত্বপূর্ণ এই আসামির।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ও চট্টগ্রাম মহানগর পিপি এ্যাডভোকেট ফখরুদ্দিন চৌধুরী জানান, এর আগে ১২ জুলাই জামিন প্রার্থনা করেছিলেন আসামি একে আজাদ। সেবারও আদালতে তার জামিন আবেদন নাকচ হয়েছিল।

প্রসঙ্গত, গত ৬ জুন রাতে চট্টগ্রাম বন্দরে খালাস হওয়া ১০৭ ড্রামভর্তি সানফ্লাওয়ার ব্র্যান্ডের ভোজ্যতেল আটক করে সিলগালা করা হয়।

চট্টগ্রাম বন্দরে প্রাথমিক পরীক্ষায় কোকেনের আলামত ধরা না পড়লেও পরে ঢাকার দুটি ল্যাবে পরীক্ষায় একটি ড্রামে তরল কোকেনের অস্তিত্ব পাওয়া যায়। এরপর বন্দর থানায় এ সংক্রান্ত একটি মামলা দায়ের হয়।

একটি কন্টেনারে আসা ১০৭টি ড্রামের মধ্যে ৯৬ নম্বর ড্রামে পাওয়া যায় কোকেনের অস্তিত্ব। সে অনুযায়ী ব্যবস্থা নিচ্ছে তদন্তকারী সংস্থা।

চট্টগ্রামের খাতুনগঞ্জের প্রতিষ্ঠান মেসার্স খান জাহান আলী লিমিটেডের নাম ব্যবহার করে এলসি ছাড়া চালানটি আনা হয় দক্ষিণ আমেরিকার বলিভিয়া থেকে। তবে প্রতিষ্ঠানটি এ চালান আমদানির সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করে। চালানটি আটকের পর প্রথমে গ্রেফতার করা হয় আমদানিকারক প্রতিষ্ঠান খান জাহান আলী লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান প্রাইম হ্যাচারির ব্যবস্থাপক গোলাম মোস্তফা সোহেলকে। এরপর আরও ৫ জনকে গ্রেফতার করা হয়। ফলে এ মামলায় এ পর্যন্ত ৬ জনকে গ্রেফতার করা হলো।