২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীতে তরুণী হত্যা, তিনজনের আত্মহত্যা

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর বনানীতে এক তরুণীকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। পৃথকস্থানে দুই ছাত্রসহ তিনজন আত্মহত্যা করেছে। মঙ্গলবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বনানীর বেলতলা এরশাদনগর বস্তির একটি বাসায় অজ্ঞাত (২৫) এক তরুণীকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। মঙ্গলবার ভোরে পুলিশ ওই বস্তির ওই কক্ষ থেকে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। বনানী থানার উপ-পরিদর্শক মোস্তাক আহম্মেদ জানান, চলতি মাসের ২০ তারিখে দুই তরুণ-তরুণী নিজেদের স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে এরশাদনগর বস্তিতে ওই রুমটি ভাড়া নেন। সোমবার গভীররাতে ওই রুমে তাদের কোন সাড়াশব্দ না পেয়ে প্রতিবেশীরা ঘরে ঢুকে দেখেন মশারির ভেতর ওই তরুণীর লাশ পড়ে আছে। পরে তারা পুলিশে খবর দেয়। মঙ্গলবার ভোরে খবর পেয়ে বস্তির ওই ঘরের খাটের উপরে লাশটি কাত করে রাখা অবস্থায় পাওয়া যায়। তিনি জানান, তবে ওই তরুণীর কথিত স্বামীর সন্ধান কেউ জানাতে পারেনি। কেউ তাদের নাম-পরিচয় জানে না। ধারণা করা হচ্ছে, ওই তরুণীকে শ্বাসরোধে হত্যা করে তার কথিত স্বামী পালিয়েছে।

আত্মহত্যা তিনজন ॥ রাজধানীর উত্তরা ১৩ নম্বর সেক্টরের একটি বাসায় কিশোরী গৃহকর্মী নাসরিন আক্তার (১৩) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। মঙ্গলবার ভোরে পুলিশ খবর পেয়ে উত্তরা ১৩ নম্বর সেক্টরের ৫ নম্বর রোডের ৭২ নম্বর ভবনের ৫তলা ভবনের দ্বিতীয় তলা থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠায়। নিহত নাসরিনের বাবার নাম নাছির মিয়া। গ্রামের বাড়ি নোয়াখালী জেলার সুধারাম (মাইজদী) থানা এলাকায়।

এদিকে একই থানা এলাকায় দেওয়ান মোহাইমিনুল ইসলাম ওরফে সাজু (২২) নামে বেসরকারী একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। মঙ্গলবার ভোরে পুলিশ খবর পেয়ে ঢামেক হাসপাতাল থেকে তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। নিহতের গ্রামের বাড়ি নওগাঁ জেলার পতœীতলায়। নিহত সাজু রাজধানীর ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এ্যান্ড টেকনোলজিতে (আইইউবিএটি) ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শেষ বর্ষে পড়তেন।

অন্যদিকে একই সময় কামরাঙ্গীরচরে বাবার ওপর অভিমান করে আল আমিন মৃধা (১৬) নামে এক মাদ্রাসার ছাত্র গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। নিহতের বাবার নাম লিটন মৃধা। বাবা পেশায় রিকশাচালক। মা মাহফুজা বেগম আবুধাবী প্রবাসী।