২১ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হতাশাগ্রস্ত, দু:খিত ও মর্মাহত- ব্যারিস্টার জমির

অনলাইন ডেস্ক ॥ মানবতাবিরোধী অপরাধের মামলায় সুপ্রিম কোর্টের আপিল বিভাগ সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায় বহাল রাখার পর বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার বলেছেন রায়ে তারা হতাশাগ্রস্ত, দু:খিত ও মর্মাহত।

বিবিসি বাংলাকে দেয়া এক প্রতিক্রিয়ায় তিনি রিভিউ করা হলে এ রায় টিকবেনা বলে আশা প্রকাশ করেন।

তিনি বলেন, “ আমার বিশ্বাস যার ওপর ভিত্তি করে রায় হয়েছে আমি আশা করি রিভিউ করা হলে এ রায় টিকবেনা। রিভিউ হলে হয়তো সুপ্রিম কোর্টের বিজ্ঞ বিচারকরা হয়তো তাদের বিবেচনায় রায় পাল্টাতেও পারেন”।

বাংলাদেশের সংসদের সাবেক স্পিকার মি. সরকার বলেন মি. চৌধুরী মন্ত্রী ও প্রধানমন্ত্রীর উপদেষ্টার দায়িত্ব পালন ছাড়াও একজন সোচ্চার কন্ঠের কার্যকর বিরোধী দলীয় নেতা ছিলেন।

“দলের পক্ষ থেকে আমরা দু:খিত। সালাউদ্দিন কাদের চৌধুরী সবসময় সত্য বলেছেন। সংসদীয় গণতন্ত্রে কার্যকর বিরোধী দলের ভূমিকা দরকার এবং সেটি তিনি অনুভব করে সেভাবেই কাজ করতেন”।

প্রসঙ্গত, মানবতাবিরোধী অপরাধের মামলায় বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

আজ সকালেই আপিল বিভাগের চার সদস্যের একটি বেঞ্চ এ রায় ঘোষণা করে যার নেতৃত্বে ছিলেন প্রধান বিচার সুরেন্দ্র কুমার সিনহা। সূত্র-বিবিসি।

নির্বাচিত সংবাদ