২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জনকণ্ঠ সম্পাদক ও নির্বাহী সম্পাদককে আদালতে তলব

স্টাফ রিপোর্টার ॥ দৈনিক জনকণ্ঠ পত্রিকার সম্পাদক মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ ও নির্বাহী সম্পাদক স্বদেশ রায়ের বিরুদ্ধে স্বপ্রণোদিত রুল জারি করেছেন আপিল বিভাগ। আগামী ৩ আগস্ট তাদের আদালতে তলব করা হয়েছে।

বুধবার যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরীর মামলার চূড়ান্ত রায় দেওয়ার পর প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ এ রুল জারি করেন। এসময় বিচারপতি ও রায় নিয়ে আগাম মন্তব্য না করতেও গণমাধ্যমকে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

সম্প্রতি জনকণ্ঠ পত্রিকায় প্রকাশিত একটি কলামকে কেন্দ্র করে এ রুল জারি করা হয়। জনকণ্ঠের নির্বাহী সম্পাদক স্বদেশ রায় কলামটি লেখেন।

এ বিষয়ে প্রধান বিচারপতি অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের কাছে জানতে চান, ‘আপনারা কি এ ধরনের কোনও কলাম পড়েছেন। পড়ে থাকলে তা আদালতের নজরে আনেননি কেন?’

অ্যাটর্নি জেনারেল পরে সাংবাদিকদের জানান, আগামী ৩ আগস্ট সকাল ৯টায় মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ ও স্বদেশ রায়কে আদালতে হাজির হয়ে গত ১৬ জুলাই জনকণ্ঠে সালাউদ্দিন কাদের চৌধুরীর পরিবারের সদস্যদের সঙ্গে বিচারপতিদের ‘যোগাযোগের’ তথ্য সংবলিত স্বদেশ রায়ের লেখা কলামের ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।