২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দুই ম্যাচ নিষিদ্ধ কাভানি

অনলাইন ডেস্ক ॥ কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে চিলিয়ান ডিফেন্ডার গঞ্জালো জারার সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন এডিনসন কাভানি। এবার উরুগুইয়ান তারকাকে দুই ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল)।

ওই ম্যাচটিতে দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে পেছন থেকে কাভানির স্পর্শকাতর স্থানে হাত দেন জারা। তাৎক্ষণিকভাবে ক্ষিপ্ত হয়ে জারার গালে তিনি হালকা চড় বসান। এরপর দুজনকেই হলুদ কার্ড দেখান রেফারি। প্রথমার্ধের ২৯ মিনিটেও হলুদ কার্ড দেখেন কাভানি।

কাভানি ছাড়াও উরুগুয়ের কোচ অস্কার তাবারেজকে তিন ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তিনি ওই ম্যাচে দলের ডিফেন্ডার জর্জ ফুসাইলকে লাল কার্ড দেখানোয় প্রতিবাদ করেন। এর জের ধরেই তাকে এ শাস্তি দেওয়া হয়েছে।

উরুগুইয়ান ফুটবল অ্যাসোসিয়েশন নিশ্চিত করেছে, ২০১৮ ফুটবল বিশ্বকাপের বাছাপর্বের ম্যাচে বলিভিয়া ও কলম্বিয়ার বিপক্ষে খেলতে পারবেন না কাভানি।

কাভানির অনুপস্থিতি উরুগুয়ের জন্য বিশাল ক্ষতি বয়ে আনবে। কারণ, নিষেধাজ্ঞার কারণে এমনিতেই দলের সেরা অস্ত্র লুইস সুয়ারেজ খেলতে পারছেন না। তিনি ব্রাজিল বিশ্বকাপে ইতালির ডিফেন্ডার জর্জিও কিয়েলিনিকে কামড় দেওয়ায় ফিফার ৯টি অফিসিয়াল আন্তর্জাতিক ম্যাচে নিষেধাজ্ঞা পান।