১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নগরীর জলাবদ্ধতা নিরসনে এক মাসের মধ্যে পরিকল্পনা দেবে বিশেষজ্ঞ কমিটি

স্টাফ রিপোর্টার ॥ নগরীর জলজট এবং জলাবদ্ধতা নিরসনে ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের সভাপতিত্বে আজ বুধবার নগর ভবন কনফারেন্স রুমে ইনস্টিটিউট অব আর্কিটেকচার বাংলাদেশ (আইএবি), ঢাকা ওয়াসা ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কর্মকর্তাদের সমন্বয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় জলাবদ্ধতার কারণ ও তা দূরীকরনের উপায় নিয়ে একটি দিক-নির্দেশনামূলক প্রতিবেদন তৈরীর জন্য ইনস্টিটিউট অব আর্কিটেকচারর বাংলাদেশ এর সভাপতি ড. আবু সায়ীদ, ঢাকা ওয়াসার প্রধান প্রকৌশলী মোঃ আবুল কাশেম ও ডিএসসিসি’র প্রধান প্রকৌশলী মোঃ হাবিবুর রহমানকে সদস্য করে ৩(তিন) সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী এক মাসের মধ্যে এ প্রতিবেদন জমা দিবে।

এছাড়া ধানমন্ডি ২৭ হতে নীলক্ষেত পর্যন্ত সড়কটিকে উন্নত দেশের সড়কে বিদ্যমান সুবিধার আলোকে একটি আইডিয়াল সড়ক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে পাইলট প্রকল্প হিসেবে একটি উন্মুক্ত প্রস্তাব আহবানের বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

মেয়র সাঈদ খোকন বলেন, সুশীল সমাজকে যুক্ত করে স্থপতি, প্রকৌশলী, পরিকল্পণাবিদ সকলে মিলে একত্রিতভাবে কাজ করলে রাজধানীকে বাসোপযোগী সুন্দর নগরীতে পরিণত করা সম্ভব হবে। এবং আগামী বর্ষা মওসুমের আগেই নগরবাসী জলাবদ্ধতা বিষয়ে অগ্রগতি দেখতে পাবেন বলে মেয়র আশাবাদ ব্যক্ত করেন।

সভায় অন্যান্যের মধ্যে ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আনছার আলী খান, আইএবি’র সাধারণ সম্পাদক কাজী এম আরিফ, স্থপতি এহসান খান, কর্পোরেশনের প্রধান প্রকৌশলী, ওয়াসার প্রধান প্রকৌশলীসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।