২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাকার রায়ে হতাশ বিএনপি

স্টাফ রিপোর্টার ॥ অবশেষে যুদ্ধাপরাধের বিচারের রায়ে আনুষ্ঠানিকভাবে বিরুপ প্রতিক্রিয়া জানিয়েছে বিএনপি। বুধবার বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেন, আপিল বিভাগের রায়ে সালাউদ্দিন কাদের চৌধুরী ন্যায় বিচার লাভ করেননি। তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছেন। এ বিচারে আইনি স্বচ্ছতা ছিল না। তাই এই রায়ে আমরা হতাশ, বিস্মিত ও বেদনাহত হয়েছি।

উল্লেখ্য, এর আগে কখনও বিএনপি যুদ্ধাপরাধের বিচারের কোন রায়ের পর প্রতিক্রিয়া জানায়নি। প্রতিটি রায়ের পরই রহস্যজনক কারণে দলটি নিরব ছিল। কিন্তু বুধবার সকালে দলের স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধরিীর বিরুদ্ধে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ ফাসির রায় বহাল রাখার পর প্রথমে কোন প্রতিক্রিয়া না জানালেও বিকেলে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে প্রতিক্রিয়া জানায় বিএনপি।

বুধবার সকালেই প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাসি বহালের আদেশ দিয়ে রায় ঘোষণা করেন। রায়ের পর বিএনপি নেতারা আগের মতই নিরব হয়ে পড়েন। এ বিষয়ে প্রশ্ন করা হলেই এড়িয়ে যান তারা। তবে দুপুরের দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার বিসি বাংলাকে এ বিষয়ে প্রথম প্রতিক্রিয়া দিয়ে বিএনপি হতাশ হয়েছে বলে জানান। এর পর বিকেল ৫টায় নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে দলের মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন প্রতিক্রিয়া ব্যাক্ত করে বলেন, এ রায়ে সালাউদ্দিন কাদের চৌধুরী ন্যায় বিচার লাভ করেননি। তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছেন।

নির্বাচিত সংবাদ