২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাগরে ছয় ট্রলার ডুবি, ২২ জেলে নিখোঁজ

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ মৌসুমি নিম্নচাপের প্রভাবে সাগর উত্তাল হয়ে উঠেছে। সাগরে তীব্র বাতাস বয়ে যাচ্ছে। জোয়ারে ফুলেফেঁপে উঠছে পানি। স্বাভাবিক জোয়ারের চেয়ে অন্তত ৪-৫ ফুট উঁচুতে পানি প্রবাহ হচ্ছে। বিশাল ঢেউ আছড়ে পড়ছে। সঙ্গে রয়েছে ভারি বর্ষণ। প্রচ- দুর্যোগপূর্ণ আবহাওয়ার মাঝে ইলিশ ধরতে গিয়ে একের পর এক ট্রলারডুবির ঘটনা ঘটছে। মঙ্গলবার বিকেল থেকে বুধবার বেলা চারটা পর্যন্ত সময়ের মধ্যে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার সোনারচর সংলগ্ন বঙ্গোপসাগরে ৬টি ট্রলারডুবির খবর পাওয়া গেছে। এতে ২২ জেলে এখন পর্যন্ত নিখোঁজ রয়েছে বলে খবর পাওয়া গেছে। চরমোন্তাজের মৎস্য ব্যবসায়ী আজাদ সাথী জানান, সোনারচর থেকে অন্তত ৫০-৬০ কিলোমিটার গভীর সাগরে মঙ্গলবার বিকেলে একই সময়ে ৭০-৮০ জেলে নিয়ে ৫টি ট্রলার ডুবে গেছে। এরমধ্যে ৩ জেলেকে তাৎক্ষণিক আশপাশের ট্রলারের জেলেরা উদ্ধার করে নিয়ে এসেছে। বাকি জেলেদের রাতে স্থানীয় জেলেরা উদ্ধার করেছে। এরপরও ২২ জেলে এখন পর্যন্ত নিখোঁজ রয়েছে। ডুবে যাওয়া ৫ টি ট্রলারের মধ্যে দুটি কক্সবাজারের, দুটি ভোলার দৌলতখাঁর ও একটি বরিশালের শ্রীপুর এলাকার বলে তিনি নিশ্চিত হয়েছেন। ডুবে যাওয়া ট্রলারগুলো উদ্ধার করা সম্ভব হয়নি। বুধবার দুপুরে রূপারচর সংলগ্ন সাগরে একটি ট্রলার প্রবল ঢেউয়ে ডুবে গেছে। জেলেরা নিরাপদে উদ্ধার হলেও ট্রলারটি উদ্ধার হয়নি। রাঙ্গাবালী থানার সেকেন্ড অফিসার এসআই কমল চন্দ্র দে তিন জেলে নিখোঁজের সত্যতা নিশ্চিত করে জানান, জেলেরা অন্য এলাকার হওয়ায় তাদের পরিচয় জানা সম্ভব হয়নি।

এদিকে, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ইলিশ ধরা প্রায় বন্ধ হয়ে গেছে। রাঙ্গাবালীর চরমোন্তাজ, মৌডুবী, বাহেরচর; গলাচিপার চরকাজল, চরবিশ্বাস, পানপট্টিসহ মৎস্য বন্দরগুলোতে শত শত ট্রলার নিরাপদ আশ্রয় নিয়েছে।

শেরপুরে গণধর্ষণের শিকার কলেজছাত্রী নির্বাক-নিথর

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২৯ জুলাই ॥ শেরপুরে অপহরণ ও গণধর্ষণের শিকার হয়ে একেবারেই নির্বাক-নিথর হয়ে পড়েছে এক কলেজছাত্রী। ২ দিন যাবত পরিবারের সদস্যরাসহ আত্মীয়-স্বজন কারও সঙ্গেই কোন কথা বলছে না সে। ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার কালাপাগলা গ্রামের ব্যবসায়ী পরিবারের সন্তান ধর্ষিতা ওই কলেজছাত্রীর খোঁজ নিতে ২৯ জুলাই বুধবার দুপুরে শেরপুর শহরের শেখহাটি মহল্লার ভাড়াটে বাসায় গেলে দেখা যায়, সে নিজেকে লুকিয়ে রাখার চেষ্টার পরও কেউ কিছু জিজ্ঞেস করলে উত্তর বেরোনোর আগেই তার গ- বেয়ে কেবলই দু’চোখে ঝরে পড়ছে বেদনার তপ্ত অশ্রু। এতে মুষড়ে পড়েছে তার হতভাগ্য পিতা-মাতাসহ পরিবারের সদস্যরা। অন্যদিকে ওই চাঞ্চল্যকর মামলায় ইয়াকুব আলী (২১) নামে এক ধর্ষকের ৩ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেছে আদালত। বুধবার দুপুরে উভয় পক্ষের শুনানি শেষে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান ওই রিমান্ড মঞ্জুর করেন।