২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ময়মনসিংহে খাদ্য পরিদর্শক সমিতির কর্মবিরতি

  • ৩ কর্মকর্তাকে মারধর

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ কেন্দ্রীয় খাদ্য গুদামের শ্রমিকলীগ নেতা আনোয়ার হোসেন ওরফে আনোয়ার দারোগা ও তার সহযোগীদের বিরুদ্ধে মঙ্গলবার রাতে কোতোয়ালি মডেল থানায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে। ময়মনসিংহের কেন্দ্রীয় খাদ্য গুদাম-সিএসডির ভেতরে মঙ্গলবার দুপুরে তিন খাদ্য কর্মকর্তাকে মারধরের অভিযোগে এ মামলাটি দায়ের করেছেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (কারিগরি) আলাউদ্দিন। অভিযোগ ঘটনা ধামাচাপা দিতে ধর্মমন্ত্রীর এপিএস আবু সাঈদ নানা মহলে প্রভাব বিস্তার করছেন। এমনকি হামলার সময় উপস্থিত থাকার পরও এজাহার থেকে তার নাম বাদ দিতে বাদীকে হুমকি ধমকিসহ চাপ প্রয়োগ করেছেন। এদিকে এই ঘটনার সুষ্ঠু বিচার ও আসামিদের গ্রেফতার দাবিতে খাদ্য পরিদর্শক সমিতি বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছে। জেলা খাদ্য পরিদর্শক সমিতির সভাপতি সিদ্ধার্থ শংকর জানান, ঘটনার বিচার না হওয়া পর্যন্ত তাদের কর্মবিরতি চলবে।

স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ জেলা খাদ্য নিয়ন্ত্রকের দফতর থেকে নিয়মিত কাজের অংশ হিসেবে শহরের খাকডহরস্থ কেন্দ্রীয় খাদ্যগুদাম পরিদর্শনে যান উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আলাউদ্দিন ও খাদ্য পরিদর্শক শরীফা আক্তার সীমু। গুদামের ভেতর পরিদর্শন ও বিভিন্ন বস্তা থেকে নমুনা সংগ্রহকালে শ্রমিকলীগ নেতা আনোয়ার হোসেন ও তার সহযোগীরা অতর্কিতভাবে আলাউদ্দিনের ওপর হামলা চালায়। আনোয়ার ও সহযোগীদের কিল ঘুষিতে আলাউদ্দিনের নাক মুখ চোখ ও ঠোঁট থেতলে যায় এবং রক্তাক্ত জখম হয়। এ সময় সীমুর চিৎকারে স্থানীয় ব্লক ইন্সপেক্টর আরিফুর রহমান ও গুদামের ম্যানেজার সানোয়ার হোসেন এগিয়ে এলে তাদেরও বেদমভাবে মারধর করে গুদামের ভেতর আটকে রাখা হয়। আলাউদ্দিন জানান, হামলার সময় শ্রমিকলীগ নেতা আনোয়ার ও ধর্মমন্ত্রীর এপিএস আবু সাঈদ ঘটনাস্থলে ছিলেন। তাদের নির্দেশেই এ হামলা হয়েছে বলে দাবি আলাউদ্দিনের।

ডাকবাংলো ভবনের ভিত্তি স্থাপন

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ২৯ জুলাই ॥ জেলা পরিষদের উদ্যোগে বুধবার সকালে গোয়ালন্দ উপজেলা ডাকবাংলো ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তুর স্থাপন করা হয়েছে। রাজবাড়ী জেলা পরিষদের প্রশাসক আলহাজ আকবর আলী মর্জি মাটি কেটে এ ভবন নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। গোয়ালন্দের জামতলায় জেলা পরিষদের নিজস্ব জায়গায় ভিআইপি দ্বিতল ভবনটি নির্মাণ করতে ব্যয় ধরা হয়েছে ১ কোটি ২৫ লাখ টাকা। এ সময় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল কাইযুম, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ ঘোষ বক্তব্য রাখেন।

মদের চালান আটক

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ মঙ্গলবার রাতে সিলেটের জকিগঞ্জ সীমান্তর লক্ষীবাজার এলাকা থেকে একটি মিনিট্রাক বোঝাই ভারতীয় মদের চালান আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় ট্রাকের ড্রাইভার ও চোরাচালানকারীরা সিলেট-জকিগঞ্জ সড়কে ট্রাক রেখে দৌড়ে পালিয়ে যান। পরে ট্রাকটি তল্লাশি করে ৩০৪ বোতল ভারতীয় মদসহ ট্রাক আটক করে। জব্দকৃত ভারতীয় মদের সিজার মূল্য ৪ লাখ ৫৬ হাজার টাকা।