১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রংপুরে জামায়াত শিবিরের ৮৬ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

  • পেট্রোলবোমায় ছয় যাত্রী হত্যা

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ মিঠাপুকুরে চাঞ্চল্যকর পেট্রোলবোমায় ৬ জন নিহতের ঘটনায় ১৩২ জনের বিরুদ্ধে চার্জশীট আমলে নিয়েছে আদালত। বুধবার দুপুরে রংপুর জেলা দায়রা জজ আদালতের বিচারক মঞ্জুরুল বাছিদ মামলাটি আমলে নিয়ে পলাতক ৮৬ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলার বিবরণে প্রকাশ, চলতি বছরের ১৪ জানুয়ারি বিএনপি জামায়াতের হরতাল অবরোধ চলাকালে গভীর রাতে রংপুরের মিঠাপুকুরের জায়গীর বাতাসন এলাকায় চলন্ত একটি বাসে পেট্রোলবোমা নিক্ষেপ করে জামায়াতের নেতাকর্মীরা। এ ঘটনায় এক শিশুসহ ৬ জন মারা যায়। অগ্নিদগ্ধ হয় আরও ১৫ যাত্রী। পরে এ ঘটনায় মিঠাপুকুর থানার পরিদর্শক আব্দুর রাজ্জাক বাদী হয়ে ওই দিনই বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা করেন।

মামলায় উপজেলা জামায়াতের আমির ও উপজেলা চেয়ারম্যান এনামুল হককে প্রধান আসামি করে গত ১৭ মে ১৩২ জনের বিরুদ্ধ আদালতে চার্জশীট দাখিল করেন। এর মধ্যে বিভিন্ন সময়ে পুলিশ এ মামলার ৪৬ জনকে গ্রেফতার করে। বাকি ৮৬ জন এখনও পলাতক রয়েছে। বিচারক তাদের বুধবার মামলার মামলার চার্জ গঠন করেন এবং পলাতক ৮৬ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এছাড়া মামলার পরবর্তী তারিখ ১২ আগস্ট ধার্য করা হয়েছে।

রাজশাহীতে নাশকতার মামলায় জামায়াত নেতা গ্রেফতার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর চারঘাটে নাশকতার পরিকল্পনাকারী সন্দেহে একাধিক মামলার আসামি পূর্ব জেলা জামায়াতের সেক্রেটারি মাইনুল হোসাইনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত মাইনুল হোসাইন উপজেলার ইউসুফপুর ইউনিয়নের বাদুড়িয়া গ্রামের আব্দুল মাজেদ প্রামাণিকের ছেলে। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে তার নিজ বাড়ি থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।

পুলিশ জানায়, মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত যুদ্ধাপরাধী ও বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর রায়কে সামনে রেখে জামায়াত নেতা মাইনুল হোসাইন চারঘাটে বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে এমন আশঙ্কায় তাকে মঙ্গলবার গভীর রাতে গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, জামায়াত নেতা মাইনুল হোসাইন চারঘাটে নাশকতা সৃষ্টির কাজে সম্পৃক্ত ছিল।

তার বিরুদ্ধে নাশকতার একাধিক মামলা রয়েছে। বুধবার দুপুরে নাশকতার মামলা ও পরিকল্পনাকারী হিসেবে অভিযুক্ত করে আদালতে চালান করা হয়েছে।