২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উচ্চ আদালতে সাকার মৃত্যুদণ্ড বহাল ॥ আনন্দ মিছিল

জনকণ্ঠ ডেস্ক ॥ যুদ্ধাপরাধে সালাউদ্দিন কাদের চৌধুরীর মৃত্যুদণ্ড উচ্চ আদালতে বহাল রাখায় বিভিন্ন স্থানে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়। এ সময় বক্তারা দ্রুত রায় কার্যকরের দাবি জানান। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

খুলনা ॥ মানবতাবিরোধী অপরাধের দায়ে সুপ্রীমকোর্টের আপীল বিভাগ বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর (সাকা) ফাঁসির রায় বহাল রাখায় খুলনায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে। রায়ের খবর শোনার পর বুধবার দুপুরে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা নগরীতে আনন্দ মিছিল বের করে। মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীসহ সাধারণ মানুষের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়।

টাঙ্গাইল ॥ সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায় বহাল থাকায় বুধবার দুপুরে রায় ঘোষণার পর মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো মানুষের মাঝে মিষ্টি বিতরণ করেন। রায় ঘোষণার পরপরই টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ আনন্দ মিছিল ও সমাবেশ করে।

কিশোরগঞ্জ ॥ সালাউদ্দিন কাদের চৌধুরীর মৃত্যুদ-ের রায় বহাল রাখায় কিশোরগঞ্জে মুক্তিযোদ্ধা-জনতার মিছিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার রায় ঘোষণার পরপরই জেলা মুক্তিযোদ্ধা সংসদ থেকে মিছিলটি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।

গাইবান্ধা ॥ সাকা চৌধুরীর ফাঁসির রায় উচ্চ আদালতে বহাল থাকায় জেলা ছাত্রলীগের উদ্যোগে বুধবার দলীয় কার্যালয় থেকে একটি আনন্দ মিছিল বের করা হয়। মিছিলটি পরে শহরের ১নং ট্রাফিক মোড়ে এসে এক সমাবেশে মিলিত হয়।

কুকুরের কামড়ে আহত ৫০

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৯ জুলাই ॥ জেলা শহর ও আশপাশের এলাকায় হঠাৎ করে পাগলা কুকুরের উপদ্রব দেখা দিয়েছে। গত তিনদিনে অন্তত ৫০ জনকে কুকুরে কামড়েছে। এতে এলাকাবাসীর মধ্যে কুকুর আতঙ্ক ছড়িয়ে পড়েছে। জানা গেছে, সোমবার থেকে বুধবার বিকেল পর্যন্ত শহরের কুড়পার, নাগড়া, জয়নগর, ছোটবাজার, বড়বাজার, মোক্তারপাড়া, চকপাড়াসহ বিভিন্ন এলাকার অন্তত ৫০ জনকে পাগলা কুকুরে কামড়ায়। আহতদের মধ্যে নারী, শিশু এবং বৃদ্ধও রয়েছেন।

অসচ্ছল মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২৯ জুলাই ॥ জেলায় অর্ধশত অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা প্রদান করা হয়েছে । বুধবার দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে জেলা পরিষদের পক্ষ থেকে মুক্তিযোদ্ধাদের এ সংবর্ধনা প্রদান করা হয়। জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা গোকুল কৃষ্ণ ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের প্রশাসক এ্যাডভোকেট সৈয়দ শরিফুল ইসলাম। অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাগুরা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোল্যা নবুয়ত আলী, মুক্তিযোদ্ধা রোস্তম আলী প্রমুখ। মুক্তিযোদ্ধাদের হাতে ফুলের তোড়া ও নগদ অর্থ সম্মানী তুলে দিয়ে সংবর্ধিত করা হয় । অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন ।