২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সিলেটে দুর্বৃত্তের অগ্নিসংযোগে ১৭ দোকান ছাই

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ বুধবার ভোরে দক্ষিণ সুরমা উপজেলার কামালবাজার ইউনিয়নের আনন্দবাজারে দুর্বৃত্তদের দেয়া আগুনের পুড়ে ছাই হয়েছে ১৭টি ব্যবসা প্রতিষ্ঠান। এতে প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে দাবি জানিয়েছে ব্যবসায়ীরা। জানা গেছে, ভোরে ওই বাজারের জয়নাল ফার্নিচারের ৫টি দোকানে একযোগে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয়া হয়। আগুন এ ৫ দোকান থেকে পাশের রশিদ ম্যানশনে ছড়িয়ে পড়ে। রশিদ মার্কেটে বশির ভ্যারাইটিজ স্টোর, একটি গ্যাস সিলিন্ডারের দোকান ছাড়াও আরও ৫টি দোকান পুড়ে যায়। এছাড়া আশপাশের ক্রোকারিজ দোকান, জুয়েলারি দোকান, লাইব্রেরি, টেইলার্স, সেলুনসহ মোট ১৭ দোকান পুড়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ঘটনাস্থলে গিয়ে প্রায় ঘণ্টাখানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

নাটোরে ছাত্রী ও সিলেটে রাজন হত্যার দ্রুত বিচার দাবি

সংবাদদাতা, নাটোর, ২৯ জুলাই ॥ নলডাঙ্গার পঞ্চশ শ্রেণীর ছাত্রী মায়ানুর খাতুন মায়া ও সিলেটের রাজনসহ সকল শিশু হত্যাকারীদের ফাঁসির দাবিতে নাটোরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে নাটোর প্রেসক্লাবের সামনে ‘জেগে ওঠো’ নামের একটি সামাজিক ও সাংস্কৃতিক আন্দোলন সংগঠন এই মানববন্ধন কর্মসূচী পালন করে। এ সময় বক্তব্য রাখেন সচেতন নাগরিক কমিটির সভাপতি অধ্যাপক জালাল উদ্দিন, নাটোর প্রেসক্লাবের সভাপতি রেজাউল করিম রেজা, সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক রনেন রায়, জেগে ওঠো সংগঠনের আহ্বায়ক রফিকুল কাদির, সাংবাদিক নাজমুল হাসান, স্কুলছাত্রীর পিতা জহুরুল ইসলাম, সনাক সাংস্কৃতিক সংগঠনের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন, যুব নেতা রানা সরকার।

মুন্সীগঞ্জে ক্যান্টিনের খাবার খেয়ে শতাধিক শ্রমিক অসুস্থ

স্টাফ রিপোর্টার, মুুন্সীগঞ্জ ॥ পশ্চিম মুক্তারপুরের প্রিমিয়ার সিমেন্ট ফ্যাক্টরির ক্যান্টিনের অস্বাস্থ্যকর খাবার খেয়ে শতাধিক শ্রমিক অসুস্থ হয়ে পড়েছে। মঙ্গলবার মধ্যরাতের পর থেকে বুধবার দুপুর পর্যন্ত ৩৮ শ্রমিককে মুন্সীগঞ্জ জেনারেল হাসাপাতালে ভর্তি হয়েছে।

অসুস্থ শ্রমিকরা জানান, প্রিমিয়ার সিমেন্ট ফ্যাক্টরির অভ্যন্তরে থাকা জামাল হুজুরের কেন্টিনে প্রতিদিনের মতো মঙ্গলবার রাতের খাবার গ্রহণ করে সাড়ে ৩ শতাধিক শ্রমিক। মধ্যরাতের পর শ্রমিকরা ডায়রিয়ায় আক্রান্ত হয়ে একের পর এক অসুস্থ হতে থাকে। মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরী বিভাগের মেডিক্যাল অফিসার ডাঃ শৈবাল বসাক জানান, অস্বাস্থ্যকর খাদ্য বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে ৬০ শ্রমিক ভর্তি হয়েছে।

সাভারে বন্ধুর সঙ্গে বেড়াতে গিয়ে ধর্ষণের শিকার তরুণী

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৯ জুলাই ॥ সাভারে ছেলে বন্ধুর সঙ্গে বেড়াতে গিয়ে ধর্ষণের শিকার হয়েছে এক তরুণী। মঙ্গলবার রাতে সাভার পৌর এলাকার পোড়াবাড়ী এলাকায় এ ঘটনা ঘটে। রাতেই এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়।

জানা গেছে, রাতে পৌর এলাকার বিনোদবাইদ মহল্লার বাসিন্দা হামিদ আলীর কন্যা (১৫) পোড়াবাড়ী এলাকায় একটি মাঠে বন্ধু ইব্রাহীমের সঙ্গে বেড়াতে যায়। এ সময় ওই এলাকার খোকন নামের এক বখাটে ইব্রাহীমকে একটি ঘরের মধ্যে আটকিয়ে রেখে জোরপূর্বক ওই তরুণীর ওপর পাশবিক নির্যাতন চালিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে ওই তরুণীকে অচেতনাবস্থায় উদ্ধার করে পুলিশ। বুধবার সকালে ওই তরুণীকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়।