২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জঙ্গীরা যাতে শিক্ষার্থীদের ব্যবহার না করতে পারে সে ব্যাপারে সজাগ থাকুন ॥ রা

  • সিটি ভার্সিটি সমাবর্তন

জঙ্গী, মৌলবাদী ও স্বাধীনতাবিরোধী শক্তিগুলো সমাজে বিশৃঙ্খলা করার জন্য ছাত্রছাত্রীদের যেন ব্যবহার করতে না পারে সে ব্যাপারে সতর্ক থাকার জন্য রাষ্ট্রপতি আবদুল হামিদ বিশ্ববিদ্যালয়গুলোর কর্তৃপক্ষ, শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন। বুধবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বেসরকারী সিটি ইউনিভার্সিটির দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে এই আহ্বান জানান। খবর বাসসর।

রাষ্ট্রপতি বলেন, দুর্ভাগ্যজনক হলেও এটা সত্য যে কিছুসংখ্যক শিক্ষিত তরুণকে এখন জঙ্গী, মৌলবাদী ও স্বাধীনতাবিরোধীরা ব্যবহার করছে। এদের কারণে উচ্চ শিক্ষার প্রতি সাধারণ মানুষের নেতিবাচক ধারণা তৈরি হচ্ছে।

সমাবর্তন বক্তা হিসেবে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। সিটি ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান মকবুল হোসেন এবং সিটি ইউনিভার্সিটির উপাচার্য এনআরএম বোরহান উদ্দিন। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক বিশিষ্ট শিক্ষাবিদ ড. একে আজাদ চৌধুরীও বক্তৃতা করেন।

রাষ্ট্রপতি বলেন, উচ্চ শিক্ষা ও গবেষণার জন্য সেরা জায়গা হলো বিশ্ববিদ্যালয়। এখানে জ্ঞানার্জনের পাশাপাশি মুক্তচিন্তা ও শিক্ষার বিভিন্ন ক্ষেত্র নিয়ে নানা রকম গবেষণা হয়ে থাকে। জ্ঞান ও চিন্তার জগতকে প্রসারিত করার ক্ষেত্রে এটি এক বিশাল ভূমিকা পালন করে থাকে।

নতুন গ্র্যাজুয়েটদের অভিনন্দন জানিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ দেশ ও জনগণের সেবায় তাদের এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, তোমরা গ্র্যাজুয়েটরা দেশের সেরা মানব সম্পদ এবং আজকের একই সমাবর্তন একদিকে যেমন তোমাদের অর্জনকে স্বীকৃতি দিচ্ছে তেমনি অপরদিকে এর মাধ্যমে নতুন দায়িত্ব সম্পর্কে তোমাদের স্মরণ করিয়ে দেয়া হচ্ছে ... পরিবার, সমাজ এবং সর্বোপরি দেশ ও জনগণের প্রতি তোমাদের এই দায়িত্ব রয়েছে।

নির্বাচিত সংবাদ