২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যাত্রাশিল্প উন্নয়ন পরিষদের মানববন্ধন ও সমাবেশ

স্টাফ রিপোর্টার ॥ যাত্রা শিল্পের উন্নয়নে বিভিন্ন দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে বুধবার বিকেলে মানববন্ধন ও সমাবেশ করে বাংলাদেশ যাত্রাশিল্প উন্নয়ন পরিষদ। সমাবেশে বক্তব্য রাখেন পরিষদের সভাপতি মিলন কান্তি দে, সাধারণ সম্পাদক সোহেল হায়দার জসীমসহ অন্য নেতারা। সমাবেশে সারাদেশে অবাধ যাত্রানুষ্ঠানের সহজ অনুমতি এবং যাত্রা ও ভ্যারাইটি শোর নামে অশ্লীল নৃত্যগীত বন্ধে জেলা প্রশাসনের কাছে পরিষদের ৫ দফা দাবি জানানো হয়।

মানববন্ধন সমাবেশে যাত্রাশিল্প উন্নয়ন পরিষদ ৫ দফা দাবি উত্থাপন করে বলা হয় সরকারী গেজেটভুক্ত নীতিমালা অনুসরণ করে সহজভাবে বিভিন্ন জেলায় যাত্রানুষ্ঠানের অনুমতি দিতে হবে, মহানগর এলাকায় যাত্রা প্রদর্শনের অনুমতি প্রদানের দায়িত্ব পুলিশ কমিশনারের। প্রত্যেক মহানগরেও যাত্রার অনুমতি দিতে হবে, যাত্রার নামে অশ্লীলতা প্রদর্শন বন্ধ করার জন্য ভ্রাম্যমাণ নৈশ আদালত গঠন করা এবং অশ্লীল কর্মকা-ের সঙ্গে যুক্ত যাত্রা প্রদর্শকদের বিরুদ্ধে কঠোর শান্তিমূলক ব্যবস্থা নেয়া, যাত্রাশিল্পীদের নিরাপত্তায় পুলিশ প্রশাসনের সর্বত্র সহায়তা এবং যাত্রা প্যান্ডেলে চাঁদাবাজি বন্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানো হয়।

বিবর্তন যশোরের পথনাট্য উৎসব

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ বিবর্তন যশোর ২৫ বছর পূর্তি উপলক্ষে বছর জুড়ে বর্ণাঢ্য কর্মসূচি গ্রহন করা হয়। এর অংশ হিসেবে কাল থেকে তিনদিনব্যাপি পথনাট্য উৎসবের আয়োজন করা হয়েছে। এতে বিবর্তনসহ যশোরের ৭টি সাংস্কৃতিক সংগঠন অংশ নেবে। অন্যদলগুলো হলো- উদীচী, পুনশ্চ, নৃত্যবিতান, ডায়মন্ড ক্লাব, যশোর শিল্পী গোষ্ঠী ও নন্দন। এরমধ্যে তিনদিনে বিবর্তন ৪টি নাটক মঞ্চস্থ করবে। সেগুলো হচ্ছে- পাথর, রসভঙ্গ, ভীমবধ ও পাইচো চোরের কেচ্ছা। ৩১ জুলাই শুক্রবার সন্ধ্যা ৬ টায় যশোর শিল্পকলা অ্যাকাডেমিতে নাট্যোৎসবের উদ্বোধন করবেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের সেক্রেটারি জেনারেল আখতারুজ্জামান। প্রধান অতিথি থাকবেন যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিসেস সাবিনা ইয়াসমিন মালা। ২ আগস্ট সমাপনী দিনে প্রধান অতিথি থাকবেন ভারতের বিশিষ্ট মঞ্চ, টিভি ও চলচ্চিত্র অভিনেতা বিপ্লব বন্দোপাধ্যায়।