২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পঞ্চগড়ে আরও ৫৯ জন ভারতে যাওয়ার আবেদন

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ পঞ্চগড়ের ৩৬টি ছিটমহল থেকে ৪৬৭ জন ভারতে যাওয়ার জন্য নির্দিষ্ট ফরমে আবেদন করার পর সিদ্ধান্তহীনতায় ভুগলেও আরও নতুন করে দেবীগঞ্জ উপজেলার কোর্টভাজিনি ছিটমহল থেকে ১৫টি পরিবারের ৫৯জন ভারতে যাওয়ার ইচ্ছা প্রকাশ করে জেলা ম্যাজিষ্ট্রেট বরাবরে আবেদন করেছেন। ভারতে যেতে ইচ্ছুক এসব পরিবারের খোঁজখবর নিতে এবং

তাদের সংগে কথা বলতে সরেজমিন পরিদর্শনে এসেছেন ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহার জেলা শাসকের অফিস থেকে দুজন ডেপুটি কালেক্টর। সৌমেন দত্ত ও অচিন্ত সিনহা নামে ভারতীয় এই দুই কালেক্টর আজ বৃহস্পতিবার সকালে লালমনিরহাটের বুড়িমাড়ি স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। পঞ্চগড় জেলা প্রশাসন সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, গত ৬ জুলাই থেকে ১৬ জুলাই পর্যন্ত জনগণনার শেষ দিন পর্যন্ত ছিটমহলের এই ১৫টি পরিবার বাংলাদেশেই থেকে যাবেন মর্মে ভারতীয় নাগরিকত্ব গ্রহণের নির্দিষ্ট ফরমে আবেদন করেননি। কিন্তু পরবর্তীতে তাদের মত পাল্টিয়ে পঞ্চগড় জেলা ম্যাজিষ্ট্রেট বরাবরে ভারতে যাওয়ার ইচ্ছা প্রকাশ করে আবেদন করেন। তাদের এই আবেদনগুলি কোচবিহার জেলা ম্যাজিষ্ট্রেটের কাছে পাঠানো হলে ভারত সরকারের দুজন সরকারী প্রতিনিধি বিষয়টি নিশ্চিত হওয়াসহ ভারতে যেতে চাওয়া পরিবারগুলোর সংগে কথা বলতে সরেজমিন ছিটমহলে আসেন মর্মে সূত্রটি জানায়। পঞ্চগড় জেলা প্রশাসক অফিসের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট গোলাম আযম ও একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ভারতীয় প্রতিনিধিদলের সংগে ছিলেন।