২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সূচকের ওঠানামায় পুঁজিবাজারে লেনদেন চলছে

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের দুই স্টক এক্সচেঞ্জে বৃহস্পতিবার মূল্য সূচকের ওঠানামায় লেনদেন চলছে। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের প্রথম দেড় ঘণ্টায় ২২৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১৭ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার বেলা ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৭৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৩টি কোম্পানির। আর দর কমেছে ১৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টির।

ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৭৬৭ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ১৮০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৮৭০ পয়েন্টে।

ডিএসইর লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো : লাফার্জ সুরমা সিমেন্ট, শাশা ডেনিমস, স্কয়ার ফার্মা, অলিম্পিক এক্সেসরিজ, আইডিএলসি, বে´িমকো, গ্রামীন ফোন, ইফাদ অটোস, কাসেম ড্রাইসেল ও বিডি ওয়েল্ডিং।

লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ২০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৩২ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৯৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।