২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুমিনুলের পর ফিরলেন ইমরুলও

অনলাইন ডেস্ক ॥ মধ্যাহ্ন বিরতি থেকে ফিরেই পরপর দুটি উইকেট হারিয়েছে বাংলাদেশ। ডুমিনির বলে মুমিনুল হক (৪০) প্রথমে সাজঘরে ফিরেছেন। এর পরের ওভারের প্রথম বলেই ইমরুলকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেছেন ডুমিনি। সেট দুই ব্যাটসম্যানকে হারিয়ে বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। ৩৩.১ ওভার শেষে বাংলাদেশের স্কোর দাঁড়িয়েছে ৩ উইকেটে ৮৬ রান।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে বৃহস্পতিবার সকালে ইমরুলের সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে নেমেছিলেন তামিম (৬)। কিন্তু স্টেইন গানে বিধ্বস্ত হয়ে শুরুতেই সাজঘরে ফিরেছেন তিনি। দলীয় ১২ রানে হাশিম আমলার হাতে ধরা পড়েছেন তিনি। তামিমের উইকেট দিয়ে স্টেইনের টেস্টে ৪০০তম উইকেট পূর্ণ হয়েছে।

তামিম আউট হওয়ার পর এক উইকেটে ৭৫ রান করে সফলভাবে প্রথম সেশন করেছিল ইমরুল-মুমিনুল জুটি। কিন্তু বিরতি কাটিয়েই দুজন ডুমিনির শিকারে পরিণত হয়েছেন।

এর আগে সকালে টস জিতে শুরুতে ব্যাটিং নিয়েছে মুশফিক বাহিনী। সকাল সাড়ে ৯টায় শুরু হয়েছে সিরিজ নির্ধারণী এই টেস্ট ম্যাচটি।

বাংলাদেশ দলে চট্টগ্রাম টেস্টের একাদশ থেকে একটি মাত্র পরিবর্তন এসেছে। তাইজুল ইসলামের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন নাসির হোসেন।

অন্যদিকে দক্ষিণ আফ্রিকা দলেও একটি পরিবর্তন এসেছে। কুইন্টন ডি ককের বদলে দলে সুযোগ পেয়েছেন ডেন ভিলাস। ক্যারিয়ারে প্রথম টেস্ট খেলতে মাঠে নামছেন তিনি।

বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, নাসির হোসেন, জুবায়ের হোসেন, মোহাম্মদ শহীদ, মুস্তাফিজুর রহমান।

দক্ষিণ আফ্রিকা্ দল : হাশিম আমলা (অধিনায়ক), ডিন এলগার, , ফাফ ডু প্লেসি, স্টিয়ান ফন জিল, জেপি ডুমিনি, ডেন ভিলাস, ভ্যারন ফিল্যান্ডার, ডেল স্টেইন, মরনে মরকেল, তেম্বা বাভুমা, স্যায়মন হারমার।