১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জাপানকে বাংলাদেশ থেকে জনশক্তি আমদানির আহ্বান

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ থেকে জনশক্তি আমদানির আহ্বান জানানো হয়েছে জাপানকে। বাংলাদেশে নবনিযুক্ত জাপানি রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানাবে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহ্‌রিয়ার আলমের সঙ্গে দেখা করতে এলে এ আহ্বান জানানো হয়।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে জাপানি রাষ্ট্রদূত প্রথমে পররাষ্ট্রমন্ত্রী এবং পরে দুপুর ১২টায় প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

জাপানি রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানাবে পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিমন্ত্রীর সঙ্গে দেখা করে জানান, তার কার্যকালে বাংলাদেশের বিভিন্ন খাতে তিনি জাপানি বিনিয়োগ আনার চেষ্টা করবেন এবং সেই সঙ্গে বিনিয়োগকারীদের বাংলাদেশ সফরে আসার জন্য উদ্বুদ্ধ করবেন।

পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীর দেখা করে জাপানি রাষ্ট্রদূত বলেন, যতদিন তিনি এ দেশে তার দায়িত্ব পালন করবেন, ততদিন এ দেশের তৈরি পোশাকখাত, অটোমোবাইল, হিমায়িত খাদ্যসহ বিভিন্ন খাতে বিনিয়োগ বাড়ানোর চেষ্টা করে যাবেন।

তিনি আরো বলেন, কীভাবে দুই দেশের সম্পর্ক আরো সুদৃঢ় করা যায়, তার জন্যও তিনি তার প্রচেষ্টা অব্যাহত রাখবেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ জাপানি রাষ্ট্রদূতকে বলেন, জাপান বাংলাদেশের পরীক্ষিত বন্ধু। জাপান সব সময় নিরবচ্ছিন্নভাবে বাংলাদেশকে সহায়তা করে যাচ্ছে।

এ জন্য তিনি বাংলাদেশের পক্ষ থেকে জাপানকে ধন্যবাদ জানান।

পরে জাপানি রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানাবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে দেখা করেন। এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী তাকে অনুরোধ করেন, জাপান বাংলাদেশ থেকে যেন জনশক্তি আমদানি করে। বিশেষত, আগামী প্যারা অলিম্পিকে অনেক লোকের দরকার হবে। এ প্রয়োজনে যেন বাংলাদেশ থেকে জনশক্তি আমদানি করে জাপান।

জাপানি রাষ্ট্রদূত বিষয়টি বিবেচনা করা হবে বলে পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে জানান।