২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাজীপুরে ঝুট ব্যাবসা কেন্দ্র করে আগুন ও ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর ॥ গাজীপুরে ঝুট ব্যাবসায় আধিপত্যকে কেন্দ্র করে বৃহস্পতিবার বিকেলে প্রতিপক্ষরা হামলা চালিয়ে এক কারখানার ঝুটের স্তুপে অগ্নিসংযোগ করেছে। এসময় তারা একটি ট্রাক ও একটি মটর সাইকেল ভাংচুর করেছে।

পুলিশ, ব্যাবসায়ী ও এলাকাবাসি জানায়, গাজীপুর মহানগরীর ওয়ারলেস গেইটের চান্দনা এলাকাস্থিত সাং কোয়াং সোয়েটারস লিমিটেড কারখানায় দীর্ঘদিন ধরে যুবলীগ নেতা ইকবাল হোসেন ও তার লোকজন ঝুটের ব্যাবসা করে আসছে। ওই ব্যাবসা নিজেদের নিয়ন্ত্রণে নেওয়ার জন্য জুয়েলসহ স্থানীয় কয়েক যুবক লোকজন নিয়ে গত কয়েকদিন ধরে কারখানা এলাকায় মহড়া দেয়। বৃহস্পতিবার বিকেলে ইকবাল হোসেন ও তার লোকজন ওই কারখানা থেকে ঝুট বের করে কারখানা ভবনের পাশে স্তুপ করে রাখে। এসময় প্রতিপক্ষরা লাঠিসোটা নিয়ে সেখানে হামলা চালিয়ে কারখানার পাশে পার্কিং করে রাখা একটি ট্রাক ও একটি মটর সাইকেল ভাংচুর করে এবং ঝুটের স্তুপে অগ্নিসংযোগ করে পালিয়ে যায়। এঘটনায় এলাকায় আতংক দেখা দেয়। পরে কারখানার শ্রমিক ও এলাকাবাসি আগুন নেভায়। খবর পেয়ে জয়দেবপুর থানা পুলিশ ঘটনাস্থলে এলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

এব্যাপারে গাজীপুর শহর যুালীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক ইকবাল হোসেন জানান, জুয়েলের নেতৃত্বে প্রতিপক্ষরা এ ঘটনা ঘটিয়েছে।

জয়দেবপুর থানার এসআই এনামুল হক ঘটনার সত্যতা স্বীকার করেছেন।