২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যশোরে চাঁদা না দেয়ায় প্রবাসী যুবককে মামলা দিয়ে হয়রানি

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ আমেরিকা প্রবাসী এক যুবক বাড়িতে বেড়াতে এসে হয়রানি শিকার হয়েছে। একটি দুষ্টচক্র তার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দিয়েছে। মামলা করার পরপরই পুলিশ তাকে গ্রেফতার করেছে। এরপর অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। জানা গেছে, ঝিকরগাছার কৃষ্ণবাড়ি গ্রামের আব্দুল মালেকের পুত্র আব্দুল্লাহ আল মামুন শিমুল কয়েক বছর আগে আমেরিকা যান। সেখানে চাকরি করেন। শিমুলের পিতাও বিদেশে থাকেন। পরিবারটি আর্থিকভাবে সচ্ছল। ঈদের আগে দেশে ফিরে আসেন শিমুল। দেশে ফেরার পর তার প্রতিবেশী গ্রামের আব্দুল খালেকের সঙ্গে গোলযোগ হয়। আব্দুল খালেকসহ কয়েকজন শিমুলের কাছে মোটা অংকের চাঁদা দাবি করেন। তাদের ভয়ে শিমুলের পরিবার গ্রাম ছেড়ে ঝিকরগাছা শহরে ঘর ভাড়া নিয়ে বসবাস করতে থাকেন। সেই ভাড়া বাসাতেও চড়াও হয় আব্দুল খালেক ও তার সঙ্গীরা। এই ঘটনায় শিমুল যশোর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ দেন। জেলা প্রশাসক ড. হুমায়ুন কবির তার নিরাপত্তা দিতে ঝিকরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেন। গত ২৮ জুলাই শিমুল উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে যান শিমুল। সেখান থেকে থানায় গেলে পুলিশ তাকে আটক করে।

গাইবান্ধায় মন্দিরের সম্পত্তি দখলের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৩০ জুলাই ॥ জেলা শহরের রামকৃষ্ণ আশ্রম ও মিশন মন্দিরের দেবোত্তর সম্পত্তি জবরদখল ও সম্পত্তির উপর মন্দিরের ১ লাখ টাকা মূল্যের ৩টি আম গাছ জোরপূর্বক কর্তন করে গাইবান্ধা আদর্শ কলেজ কর্তৃপক্ষ। এতে জেলা শহরের হিন্দু সম্প্রদায়ের সর্বস্তরের মানুষ বিক্ষুব্ধ হয়ে ওঠে এবং এর প্রতিবাদে বৃহস্পতিবার মানববন্ধন কর্মসূচী পালন করে। গাইবান্ধা কাচারী বাজারসংলগ্ন স্টেশন রোডে রামকৃষ্ণ আশ্রম ও মিশন মন্দির কর্তৃপক্ষের উদ্যোগে এই মানববন্ধনের কর্মসূচী পালিত হয়। মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, গাইবান্ধা আদর্শ কলেজ কর্তৃপক্ষ জোরপূর্বক ওই মন্দিরের ৪ শতাংশ জমি জবর দখল করে নেয়।

গোপালগঞ্জে এনজিওর দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ৩০ জুলাই ॥ গোপালগঞ্জে সাউদার্ন গণ-উন্নয়ন সমিতির (এসজিএস) নির্বাহী পরিচালক শেখ দোলোয়ার হোসেন (দিলু মিয়া) ও তার স্ত্রী নাজনীন দেলোয়ারের দুর্নীতি, হয়রানি ও প্রতারণার প্রতিবাদে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছে চাকরি প্রত্যাশী ভুক্তভোগীরা। বৃহস্পতিবার বেলা ১১টায় স্থানীয় প্রেসক্লাবের সম্মুখে বঙ্গবন্ধু সড়কের ওপর দাঁড়িয়ে তারা মানববন্ধন কর্মসূচী পালন করে। এ সময় ভুক্তভোগীরা জানায়, ২০১২ সালে এসজিএসের এইচআইভি-এইডস্্ ও ভিজিডি প্রকল্পে চাকরির প্রলোভন দেখিয়ে ওই প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক ও তার স্ত্রী ৭০ যুবক ও যুবতীর কাছ থেকে অর্ধ-কোটি টাকা হাতিয়ে নেন। কিন্তু এরপর ৩ বছর অতিক্রান্ত হলেও চাকরি বা টাকা-পয়সা ফেরত না দিয়ে নানা টালবাহানা শুরু করেছে।

পরে ভুক্তভোগীরা সেখান থেকে র‌্যালি করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে জড়ো হয় এবং স্মারকলিপি প্রদান করে।

সাতক্ষীরায় মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হামলার ঘটনায় গ্রেফতার তিন

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ শ্যামনগরে পঙ্গু মুক্তিযোদ্ধা সুন্নত আলির বাড়িতে হামলা, ভাংচুর ও পরিবারের সদস্যদের মারপিটের ঘটনায় ৩ জন জামায়াত নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে ও বৃহস্পতিবার তাদের আটক করা হয়। আটককৃতরা হলো আবু হান্নান, হাফিজুর রহমান ও আহমদ আলি গাজী। এরা সকলেই হামলা মামলার এজাহারভুক্ত আসামি। এদিকে উন্নত চিকিৎসার জন্য হামলায় দাঁত ভেঙ্গে যাওয়া মুক্তিযোদ্ধা সুন্নত আলিকে (৬৫) বৃহস্পতিবার শ্যামনগর উপজেলা স্বাস্থ্যকেন্দ্র থেকে সাতক্ষীরা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। শ্যামনগর থানার ওসি মামলার এজাহারভুক্ত ৯ জন আসামির মধ্যে ৩ জন আসামি গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বৃহস্পতিবার বিকেলে বলেন, মামলার অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।