২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হাতির পায়ে পিষ্ট হয়ে নিহত দুই

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামটি, ৩০ জুলাই ॥ লংগদু উপজেলার বগা চত্বর ইউনিয়নের মারিশ্যাচরের শিবের আগা গ্রামে বন্য হাতির আক্রমণে দুই জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ভোরে বন্য হাতির আক্রমণে এ ঘটনা ঘটে।

নিহত দ্’ুজন হচ্ছেন মোজাম্মেল হোসেন (২৫) এবং নুর আলম (৩৫। বগাচত্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল গাফফার ভূইয়া জানিয়েছেন বৃহস্পতিবার ভোরের দিকে দলছুট একটি বন্যহাতি প্রথমে মোজাম্মেল হোসেনের বসতবাড়িতে হামলা চালিয়ে রক্ষিত ধান খেয়ে ফেলে। এ সময় বাধা দিতে এলে মোজাম্মেল হোসেনকে পদদলিত করে মেরে ফেলে। পাশের গ্রাম থেকে নূর আলমসহ অন্যরা এগিয়ে এলে বন্যহাতিটি নূর আলমকেও পদদলিত করে মেরে ফেলে গভীর জঙ্গলে চলে যায়।

মা সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ৩০ জুলাই ॥ ‘মায়েরাই শিশুদের প্রকৃত শিক্ষক’ এই সেøাগানকে সামনে রেখে বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলার কর্পূরকাঠী ইসলামিয়া মাধ্যমিক বিদ্যালয়ে মা সমাবেশটি অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক তুষার কান্তি ঘোষের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মাহমুদ জামান এবং বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জামাল উদ্দিন ও স্থানীয় ইউপি চেয়ারম্যান এসএম ফয়সাল আহম্মেদ মনির হোসেন মোল্লা।

শিক্ষার্থীদের অর্থ সহায়তা

সংবাদদাতা, বোয়ালমারী, ফরিদপুর ৩০ জুলাই ॥ বোয়ালমারী উপজেলায় স্কুল থেকে কলেজ পর্যায়ের ৭৩ গরিব মেধাবী শিক্ষার্থীদের উপজেলা পরিষদের পক্ষ থেকে প্রত্যেককে এককালীন ৪ হাজার টাকা করে মোট ২ লাখ ৯২ হাজার টাকা আর্থিক অনুদান দেয়া হয়। বৃহস্পতিবার উপজেলা পরিষদের হলরুমে ইউএন মোঃ সহিদুজ্জামানের সভাপতিত্বে উপজেলা চেয়ারম্যান এমএম মোশাররফ হোসেন প্রধান অতিথি হিসেবে এ অর্থ বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জালাল উদ্দিন, কাজী আমিনুল ইসলাম আমিন ।

যাকাতের অর্থ বিতরণ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৩০ জুলাই ॥ বৃহস্পতিবার বেলা ১১টায় নওগাঁর সাপাহারে ইসলামী ফাউন্ডেশনের উদ্যোগে দরিদ্রদের মাঝে যাকাতের অর্থ বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ রুহুল আমিন মিঞা তার কার্যালয়ে দরিদ্রদের মাঝে যাকাতের এই অর্থ তুলে দেন। এ সময় সেখানে ইসলামী ফাউন্ডেশনের সাপাহার শাখার ফিল্ড সুপার ভাইজার মাওলানা তোফাজ্জল হোসেন, মডেল কেয়ারটেকার মাওলানা আব্দুল আজিজ, মসজিদভিত্তিক শিক্ষক মজিবর রহমান, তছলিম উদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন।

ইঁদুরের ফাঁদে গৃহবধূর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ৩০ জুলাই ॥ শেরপুরের ঝিনাইগাতীতে ইঁদুর মারার বিদ্যুত ফাঁদে আবেদা বেগম (৩০) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার বাগেরভিটা গ্রামে ওই ঘটনা ঘটে। জানা যায়, ওই গ্রামের ছামিউল হক তার সবজির মাচায় ইঁদুর তাড়াতে মাঝেমধ্যেই বিদ্যুত সংযোগের ফাঁদ পেতে রাখত। বুধবার রাতে পেতে রাখা বিদ্যুত ফাঁদ সকালে আর খুলে রাখা হয়নি। ছামিউল হকের ছেলে মোজাম্মেল হকের স্ত্রী ৩ সন্তানের জননী আবেদা বেগম ভোরে ওই ক্ষেতে সবজি উঠাতে গেলে পেতে রাখা বিদ্যুত ফাঁদে স্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায়।