১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গোপালগঞ্জে ভ্যান চালক খুন

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ৩০ জুলাই ॥ টুঙ্গিপাড়ায় পাওনা টাকা চাওয়ায় আনিচ কাজী (৩০) নামে এক ভ্যান-চালককে হত্যা করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু ঘটে। এর আগে বুধবার গভীর রাতে টুঙ্গিপাড়া সদরের সাবু শেখের বাড়ির উত্তর পাশে ফাঁকা জায়গা থেকে হাত-পা বাঁধা মুমূর্ষু অবস্থায় পুলিশ তাকে উদ্ধার করে। নিহত আনিচ কাজী টুঙ্গিপাড়া পৌরসভার কেড়াইলকুপা এলাকার আফসার উদ্দিন কাজীর ছেলে। জানা গেছে, সম্প্রতি আনিচ কাজী নিজের একটি ব্যাটারি-চালিত ভ্যান ২০ হাজার টাকায় টুঙ্গিপাড়ার রফিকুল ইসলামের কাছে বিক্রি করে। ক্রেতা ১৬ হাজার টাকা নগদ পরিশোধ করলেও বাকি ৪ হাজার টাকা পরিশোধে নানা টালবাহনা করে আসছিল। বুধবার রাত ৯টার দিকে আনিচ তার পাওনা টাকা চাইতে বাড়ি থেকে বের হয়। কিন্তু পরবর্তীতে ফিরে আসতে দেরি হওয়ায় স্বজনরা তাকে খোঁজাখুঁজি শুরু করে। পরে তারা ওই স্থানে মুখে বিষ ও হাত-পা বাঁধা অবস্থায় তাকে দেখতে পায়।

বেনাপোলে হু-ির ৫ লাখ টাকাসহ যুবক আটক এক

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ যশোরের বেনাপোল চেকপোস্ট এলাকা থেকে হু-ির ৫ লাখ টাকাসহ লোকমান নামে এক যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় বেনাপোল চেকপোস্টের সাদিপুর সড়কের মোড় থেকে তাকে আটক করা হয়। আটক যুবক বেনাপোল পোর্ট থানার গাতিপাড়া গ্রামের মৃত শামসুর রহমানের ছেলে। বিজিবি জানায়, তাদের কাছে গোপন সংবাদ আসে হু-ির টাকা অবৈধ দেনদেন হবে। এ সময় তারা বেনাপোল চেকপোস্ট এলাকায় অভিযান চালিয়ে ওই যুবককে আটক করে। পরে তার শরীরে তল্লাশি চালিয়ে ৫ লাখ টাকা পাওয়া যায়।

টাঙ্গাইলে চরমপন্থী দলের সদস্যকে কুপিয়ে ও গুলি করে হত্যা

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৩০ জুলাই ॥ সদর উপজেলার কাটোয়া যুগনীতে চরমপন্থী দলের সদস্য ফজল হককে (৪৫) কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে প্রতিপক্ষ। বুধবার গভীর রাতে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, পূর্বশত্রুতার জের ধরে সদর উপজেলার বাঘিল ইউনিয়নের কাটোয়া যুগনী গ্রামে বুধবার রাত ২টার দিকে সর্বহারা গ্রুপের ১০/১২ জন অপর গ্রুপের সর্বহারা সদস্য ফজল হকের বাড়ি ঘেরাও করে। এ সময় ফজলকে ঘর থেকে বের করে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও গুলি করে। এ সময় ফজলের বোন অঞ্জনা (২২) ফিরাতে গেলে তাকেও কুপিয়ে আহত করে। হাসপাতালে নেয়ার পথে ফজল মারা যায়। অঞ্জনাকে টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতলে ভর্তি করা হয়েছে।

সৈয়দপুর পৌর মেয়র সাময়িক বরখাস্ত

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও মহিলা কলেজের অধ্যক্ষ তৌহফা বেগমের আত্মহত্যার প্ররোচনার মামলা চার্জশীট গৃহীত হওয়ায় মামলার প্রধান আসামি বিএনপির সাবেক সংসদ সদস্য ও বর্তমানে নীলফামারীর সৈয়দপুর পৌরসভার মেয়র আমজাদ হোসেন সরকারকে পৌর মেয়র পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। বুধবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব (পৌর-১) মোঃ খলিলুর রহমান স্বাক্ষরিত এক পত্রে ওই আদেশ জারি করা হয়। ওই আদেশটি ফ্যাক্সযোগে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে পৌঁছলে বৃহস্পতিবার বিকেলে সেটি প্রকাশ পায়।

সাময়িক বরখাস্তের পত্রে বলা হয়, যেহেতু ২০০৯ সালের ৩ নবেম্বর সৈয়দপুর থানায় মামলা নম্বর-১ দ-বিধি ৩০৬, জিআর ১৩০/৯ (এস) ধারায় দাখিলীয় অভিযোগ বিজ্ঞ আদালত কর্তৃক গৃহীত হয়েছে, তার দ্বারা পৌরসভার মেয়রের ক্ষমতা প্রয়োগ পৌরসভা তথা জনস্বার্থের পরিপন্থী এবং প্রশাসনিক দৃষ্টিকোণ থেকে সমীচীন নয় মর্মে যথাযথ কর্তৃপক্ষের কাছে প্রতীয়মান হয়েছে। সেহেতু সরকার তাকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

নির্বাচিত সংবাদ