২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এসআই পদে লিখিত পরীক্ষা ৭, ৮ ও ৯ আগস্ট

স্টাফ রিপোর্টার ॥ আগামী ৭, ৮ ও ৯ আগস্ট পুলিশের এসআই পদে নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। তদ্বির বা অনৈতিক লেনদেন পুলিশের উপপরিদর্শক নিয়োগের ক্ষেত্রে অযোগ্যতা বলে বিবেচিত হবে। মেধা ও যোগ্যতার ভিত্তিতে পুলিশ কর্মকর্তাদের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে। এছাড়া ওয়ার্ল্ড হেরিটেজ সুন্দরবনের বাঘ ও বন্যপ্রাণী রক্ষায় পুলিশ অক্লান্ত পরিশ্রম করছে। সোমবার পুলিশ সদর দফতরে এক বৈঠকে পুলিশ মহাপরিদর্শক একেএম শহীদুল হক এসব কথা বলেন। তিনি আরও জানান, এবার ২৬ হাজার ৪৫৭ জন লিখিত পরীক্ষায় অংশগ্রহণের যোগ্যতা অর্জন করেছেন। আগামী ৭, ৮ ও ৯ আগস্ট তাদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর মৌখিক পরীক্ষা হবে। মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর যাচাইবাছাই (ভ্যারিফিকেশন) সাপেক্ষে নিয়োগ দেয়া হবে। এসআই পদে নিয়োগ সম্পূর্ণ স্বচ্ছ, নিরপেক্ষ, মেধা ও যোগ্যতার ভিত্তিতে হচ্ছে। নিয়োগ প্রক্রিয়ায় কোন প্রভাবশালী ব্যক্তি বা মহলের হস্তক্ষেপ করার সুযোগ নেই।

অসুস্থ নেতাদের জন্য বিএনপির দোয়া মাহফিল

স্টাফ রিপোর্টার ॥ দলের সিনিয়র নেতা তরিকুল ইসলাম ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অসুস্থ নেতাদের রোগ মুক্তি কামনা করে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে কারাগারে আটক নেতাকর্মীদের মুক্তি দাবি করা হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া-মিলাদ পরিচালনা করেন ওলামা দলের সভাপতি হাফেজ আব্দুল মালেক।

দোয়া মাহফিলে বক্তব্য রাখতে গিয়ে বিএনপির মুখপাত্র ও দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেন, কারাগারে আমাদের দলের নেতাকর্মীরা গুরুতর অসুস্থ। তারা খুব অসুবিধার মধ্যে আছে। কিন্তু সরকার এটা বিশ্বাস করছে না। রাজনৈতিক কারণে মুক্তিলাভ করার জন্য আমরা অসুস্থতার কথা বলছি না। বিএনপি এ ধরনের রাজনীতিতে বিশ্বাস করে না। প্রকৃতপক্ষেই তারা অসুস্থ।

নির্বাচিত সংবাদ