২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাংলাদেশের তিন স্বর্ণ জয়

  • স্পেশাল অলিম্পিকস

স্পোর্টস রিপোর্টার ॥ যুক্তরাষ্ট্রের লস এ্যাঞ্জেলসে চলমান ‘স্পেশাল অলিম্পিকস সামার ওয়ার্ল্ড গেমস’-এ (চলবে ২ আগস্ট পর্যন্ত) বাংলাদেশের ৮০ সদস্যের দল এ্যাথলেটিক্স, সাঁতার, বোচি, ব্যাডমিন্টন, ফুটবল ও টেবিল টেনিস ইভেন্টে অংশ নিচ্ছে। গত মঙ্গলবার সাঁতারে ১ স্বর্ণ, ২ রৌপ্য ও ১ তাম্রপদক; ফুটবলে ১ ম্যাচে জয় ও ১ ম্যাচে ড্র করেছিল বাংলাদেশ। এবার সাঁতারে ১ রৌপ্য, ১ তাম্র; শটপুটে ১ স্বর্ণ, ১ তাম্র; ব্যাডমিন্টনে ১ স্বর্ণ এবং টেবিল টেনিসে ১ স্বর্ণ জিতেছে বাংলাদেশ। খুশি খাতুন মহিলা সাঁতারের ৫০ মিটার ফ্রি স্টাইলে তাম্র এবং ৫০ মিটার ব্যাকস্ট্রোকে রৌপ্যপদক জেতেন। এ্যাথলেটিক্সে পুরুষ শটপুটের ৪ কেজি ওজন শ্রেণীতে সুমন খান স্বর্ণপদক লাভ করেন। শটপুটে মেয়েদের ৩ কেজি ওজন শ্রেণীতে তাম্রপদক লাভ করেন বিবি ফাতেমা। রেজওয়ানুল হক পুরুষদের ব্যাডমিন্টনের এককে লাভ করেন স্বর্ণপদক। টেবিল টেনিসের পুরুষ এককেও সোনা জিতে নেন নাইমুর রহমান।

প্রশিক্ষণ আরও তিন ডিসিপ্লিনে

এসএ গেমস

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের (বিওএ) ট্রেনিং এ্যান্ড ডেভেলপমেন্ট কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আরচারি, ব্যাডমিন্টন, বক্সিং, টেবিল টেনিস, কাবাডি, শূটিং, সাঁতার ও ভলিবল ডিসিপ্লিনের প্রশিক্ষণ শুরু করার দিন তারিখ এবং প্রশিক্ষণার্থীর সংখ্যা নির্ধারণ করা হয়েছে। বুধবার ট্রেনিং এ্যান্ড ডেভেলপমেন্ট কমিটির আরেকটি সভায় আরও তিন ডিসিপ্লিনের প্রশিক্ষণ শুরু করার দিন তারিখ এবং প্রশিক্ষণার্থীর সংখ্যা নির্ধারণ করা হয়েছে। এগুলো হলোÑ তায়কোয়ানদো, ভারোত্তোলন এবং কুস্তি। ১২ পুরুষ ও ৮ মহিলা তায়কোয়ান্দো খেলোয়াড় এবং ৩ কোচ নিয়ে তায়কোয়ান্দো প্রশিক্ষণ শুরু হবে আগামী ১ আগস্ট জাতীয় ক্রীড়া পরিষদ জিমনেশিয়ামে। ২ আগস্ট আর্মি স্টেডিয়ামের জিমনেশিয়ামে শুরু হবে ভারোত্তোলনের প্রশিক্ষণ। ১২ পুরুষও ১২ মহিলা ভারোত্তোলকদের প্রশিক্ষণ দেবেন ৪ কোচ। ১৩ আগস্ট ৩ কোচের অধীনে জাতীয় ক্রীড়া পরিষদ জিমনেশিয়ামে ১৬ পুরুষ এবং সুলতানা কামাল মহিলা ক্রীড়া সংস্থায় ৯ মহিলা কুস্তিগীরদের কুস্তি প্রশিক্ষণ শুরু হবে।

প্রীতি ফুটবলে অনুর্ধ ১২ দলের বড় জয়

স্পোর্টস রিপোর্টার ॥ দক্ষিণ কোরিয়াতে আগামী ৫-১০ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিতব্য ‘অনুর্ধ ১২ ফুটবল ফিয়েস্তা’ আসরে অংশ নেবে বাংলাদেশ অনুর্ধ ১২ জাতীয় ফুটবল দল। কোরিয়া যাওয়ার আগে দলটি প্রস্তুতি নেয়ার জন্য ঢাকায় অংশ নেবে দুটি প্রীতি ম্যাচে। তারই ধারাবাহিকতায় গত শনিবার বাফুফে আর্টিফিসিয়াল টার্ফে অনুষ্ঠিত প্রথম প্রীতি ম্যাচে অনুর্ধ ১২ ফুটবল দল ১০-০ গোলে নারায়ণগঞ্জের মদনপুর ফুটবল একাডেমিকে ১০-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছিল। বৃহস্পতিবার একই ভেন্যুতে অনুষ্ঠিত দ্বিতীয় ও শেষ প্রীতি ম্যাচেও মোটামুটি বড় ব্যবধানের জয় কুড়িয়ে নিয়েছে অনুর্ধ ১২ দলের কিশোর ফুটবলাররা। এবার তারা ৫-১ গোলে হারিয়েছে নারায়ণগঞ্জ ফুটবল একাডেমিকে। বিজয়ী দলের সাগর ও অপি জোড়া গোল করে। অপর গোলটি করে মিরাজ। বিজিত দলের পারভেজ একটি গোল করে।