১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নতুন বেতন কাঠামো দ্রুত বাস্তবায়ন হবে ॥ প্রধানমন্ত্রী

বিডিনিউজ ॥ সরকারী চাকরিজীবীদের নতুন বেতন কাঠামো বাস্তবায়ন নিয়ে দুশ্চিন্তা না করতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, এ বিষয়ে দুশ্চিন্তার কিছু নেই। আমরা দ্রুত বাস্তবায়ন করে দেব। বৃহস্পতিবার রাতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এ্যাসোসিয়েশনের বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, নতুন বেতন কাঠামো বাস্তবায়নে সময় লাগলেও বকেয়া জমে সরকারী চাকরিজীবীদের ‘ফোর্সড সেভিংস’ হচ্ছে। এর আগে ২০০৯ সালে সরকারী চাকরিজীবীদের জন্য শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকারের বেতন বাড়ানোর কথাও বক্তব্যে উল্লেখ করেন তিনি।

শেখ হাসিনা বলেন, ঔপনিবেশিক চিন্তাচেতনা, ধ্যানধারণা থেকে বেরিয়ে এসে গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় মানুষের সেবা করাটাই সরকারী চাকরিজীবীদের মূল লক্ষ্য হওয়া উচিত। তাই তারা সেবক হিসেবে কাজ করবেন বলেও আশা করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, বঙ্গবন্ধু ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ার লক্ষ্য নিয়ে তার সরকার কাজ করে যাচ্ছে। সে লক্ষ্য অর্জনের ক্ষেত্রে মূল চালিকাশক্তি কিন্তু আপনারা। কাজেই আমি চাইব, আপনাদের দায়িত্ব যথাযথভাবে পালন করবেন।

বাংলাদেশের অগ্রযাত্রায় প্রশাসনিক ক্যাডারদের অবদানের কথা উল্লেখ করে তিনি আগামীতেও তাদের সহযোগিতা কামনা করেন।

জনপ্রশাসন সচিব কামাল আবদুল নাসের চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক, মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা বক্তব্য রাখেন। পরে প্রশাসনিক ক্যাডারের কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রী সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন এবং নৈশভোজে অংশ নেন।