২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নিখোঁজ মালয়েশীয় বিমানটির ধ্বংসাবশেষ পাওয়া গেছে!

জনকণ্ঠ ডেস্ক ॥ ভারত মহাসাগরের ফরাসী দ্বীপ ‘রিইউনিয়নে’ একটি বিমানের ধ্বংসাবশেষ পাওয়ার পর, সেটি নিখোঁজ মালয়েশিয়ান এয়ারলাইন্সের ফ্লাইট এমএইচ৩৭০-র কিনা, তা পরীক্ষার কাজ চলছে। টুকরোটি সাগরের স্রোতে ভেসে এসেছে। খবর বিবিসি অনলাইনের।

মালয়েশিয়ার একটি টিম পরীক্ষা করে দেখতে এখন রিইউনিয়ন দ্বীপ সফর করছে। দ্বীপটির ফরাসী কর্তৃপক্ষ অস্ট্রেলিয়ান বিশেষজ্ঞদের সহায়তায় টুকরোটি পরীক্ষা করে দেখছে। বিশেষজ্ঞরা বলছেন, টুকরোটি বোয়িং ৭৭৭-এর ডানার অংশ বলে মনে হচ্ছে।

গত বছর ৮ মার্চ ভোরে ২৩৯ আরোহীসহ মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি বোয়িং ৭৭৭ কুয়ালালামপুর থেকে বেজিং যাওয়ার পথে মালাক্কা প্রণালী অতিক্রমের পর থেকে নিখোঁজ রয়েছে। আরোহীদের ভাগ্যে কি ঘটেছে তা এখনও নিশ্চিতভাবে জানা যায়নি। এই ঘটনাকে বিমান চলাচল ইতিহাসে এখন অন্যতম বড় রহস্য হিসেবে দেখা হচ্ছে। নিখোঁজ অধিকাংশ যাত্রী ছিলেন চীনা নাগরিক। ওই টুকরোটি নিশ্চিতভাবেই একটি বোয়িং ৭৭৭ বিমানের অংশ বলে সংশ্লিষ্টরা জানাচ্ছেন। তবে সেটি গত বছর হারিয়ে যাওয়া বিমানেরই কিনা তা এখনও নিশ্চিত হওয়া যায়নি । ফ্রান্সের বিইএ এয়ার ক্রাশ ইনভেস্টিগেশন এজেন্সি জানিয়েছে, মালয়েশীয় ও অস্ট্রেলীয় কর্তৃপক্ষের সহযোগিতায় মাদাগাস্কারের পূর্বের রিইউনিয়ন দ্বীপে ভেসে আসা খণ্ডাংশটি পরীক্ষা করে দেখছেন।

নির্বাচিত সংবাদ