২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশালে সাতদিন ধরে বিদ্যুত বঞ্চিত সমবায় ইনষ্টিটিউট

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নগরীর কাশিপুরে অবস্থিত চেরি বাংলা আঞ্চলিক সমবায় ইনষ্টিটিউট প্রশিক্ষণ কেন্দ্রে গত সাতদিন থেকে বিদ্যুত সরবরাহ বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পরেছেন ওই কেন্দ্রের কর্মকর্তা ও কর্মচারীরা।

স্থানীয় পল্লী বিদ্যুত অফিসে একাধিকবার যোগাযোগ করা হলেও বৈরি আবহাওয়ায় ঝড়ো বাতাসে বিচ্ছিন্ন হওয়া লাইন সচল করতে কোন উদ্যোগই গ্রহণ করা হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে। ওই কেন্দ্রের অধ্যক্ষ মো. মোস্তফা জানান, গত শনিবার দিবাগত রাতে প্রবল বর্ষণের সময় আকস্মিক ভাবে তাদের কেন্দ্রের লাইন বন্ধ হয়ে যায়। সেই থেকে অদ্যবর্ধি (শুক্রবার পর্যন্ত) তাদের কেন্দ্রের লাইনে বিদ্যুত সরবরাহ বন্ধ রয়েছে। ফলে কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীদের চরম দুর্ভোগের পাশাপাশি আগামী ২ আগস্ট একটি ব্যাচের প্রশিক্ষণ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। তিনি অভিযোগ করে বলেন, বিদ্যুত লাইন সচল করার জন্য স্থানীয় পল্লী বিদ্যুত অফিসে একাধিকবার যোগাযোগ করা হলেও তারা সময়ক্ষেপন করে নানাতালবাহানা করে আসছেন।

বরিশাল পল্লী বিদ্যুত সমিতির জেনারেল ম্যানেজার হেমচন্দ্র বৈদ্ধ জানান, গত দশদিন থেকে প্রবল বর্ষণের সাথে দমকা ঝড়ো হাওয়ায় চেরি বাংলা আঞ্চলিক সমবায় ইনষ্টিটিউট প্রশিক্ষণ কেন্দ্রসহ অসংখ্যস্থানের বিদ্যুতের তারের ওপর গাছ উপরে পরে লাইন বিচ্ছিন্ন হয়ে পড়ে। পর্যায়ক্রমে তা মেরামত করে লাইন সচল করা হচ্ছে। খুব শীঘ্রই আঞ্চলিক সমবায় ইনষ্টিটিউট প্রশিক্ষণ কেন্দ্রের লাইনও সচল করা হবে।

নির্বাচিত সংবাদ