২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিপিএলের নতুন মালিকানা চেয়ে দরপত্র আহ্বান বিসিবির

অর্থসূচক ডেস্ক ॥ দেনাপাওনা পরিশোধ না করায় ও নানা কেলেঙ্কারির মুখে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএলে) সবগুলো ফ্র্যাঞ্চাইজির মালিকানা বাতিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বৃহস্পতিবার নতুন মালিকানা চেয়ে নিজেদের ওয়েবসাইটে ও পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে দরপত্র আহ্বান করেছে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

চলতি বছর নভেম্বরে শুরু হওয়ার কথা বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের তৃতীয় আসর।

বিসিবির বিশ্বস্ত সূত্র জানায়, আগ্রহী সংস্থা, প্রতিষ্ঠান, কর্পোরেট প্রতিষ্ঠান বিপিএলে দল কেনার জন্যে আবেদন করতে পারবে। দরপত্র জমা দেওয়ার শেষ সময় ১৭ আগস্ট।

গত ১২ মে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্যসচিব আই এইচ মল্লিক এক সাংবাদ সম্মেলনে বলেন, ‘বিপিএলের প্রথম দুই আসরে চুক্তি অনুযায়ী কাজ করতে সক্ষম না হওয়ায় ফ্র্যাঞ্চাইজিগুলোকে বার বার চিঠি দেওয়া হয়। তারপরও তারা বকেয়া পরিশোধ করেনি। এ ছাড়া ম্যাচ পাতানোর কেলেঙ্কারীসহ সৃষ্ট ঝামেলা নিরসনেও কর্ণপাত করেনি তারা। পরবর্তীতে মালিকানা বাতিল করা হবে বলে তাদের চিঠিও দেওয়া হলেও এর জবাব এখনও দেয়নি।’

প্রসঙ্গত, বিপিএলের প্রথম আসর বসে ২০১২ সালে। ২০১৩ সালে অনুষ্ঠিত হয় এর দ্বিতীয় আসর। ওই আসরে ম্যাচ পাতানোর কেলেঙ্কারি মাথায় নিয়ে বন্ধ হয়ে যায় বিপিএল। তার দুই বছর পর আবারও আলোর মুখ দেখতে যাচ্ছে ঘরোয়া ক্রিকেটের এই টোয়েন্টি-২০ টুর্নামেন্ট।

২০১২ সালে বিপিএলের প্রথম আসরে অংশ নেয়—ঢাকা গ্ল্যাডিয়েটরস, চিটাগং কিংস, খুলনা রয়্যালস, বরিশাল বার্নাস, সিলেট রয়্যালস ও দুরন্ত রাজশাহী। ২০১৩ সালে সপ্তম দল হিসেবে যোগ দেয় রংপুর রাইডার্স।