২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিমানে মোটা লোকের পাশে বসে বিপত্তি, মামলা

ইত্তিহাদ এয়ারওয়েজের একটি বিমানে এক মোটা ও অসুস্থ লোকের পাশে বসে বিপত্তিতে পড়েন অস্ট্রেলিয়ার এক নাগরিক। তার অভিযোগ, পাশে থাকা ওই মোটা ব্যক্তির শরীরের অনেকটা অংশ তার ওপর এসে পড়ায় কাত হয়ে থাকতে থাকতে পিঠ ব্যথা হয়ে যায় তার। এতে ক্ষিপ্ত হয়ে বিমান কোম্পানি ইত্তিহাদের বিরুদ্ধেই মামলা ঠুকে দিয়েছেন ভুক্তভোগী ওই যাত্রী। আর ইত্তিহাদও মামলা চালানোর অঙ্গীকার করেছে। খবর এএফপির।

ভুক্তভোগী ওই যাত্রীর নাম জেমস ব্যাসোস (৩৮)। তিনি ব্রিসবেনের বাসিন্দা। মোটা ওই ব্যক্তির শরীরের সংস্পর্শ এড়াতে অনেকক্ষণ কাত হয়ে থাকার কারণে তার স্বাস্থ্যগত অনেক সমস্যা হয়েছে- এমন দাবি করে ইত্তেহাদের কাছে ২ লাখ ২৭ হাজার অস্ট্রেলীয় ডলারের (১ লাখ ৬২ হাজার মার্কিন ডলার) ক্ষতিপূরণ চান জেমস। ব্রিসবেনের ডিস্ট্রিক্ট কোর্টে বৃহস্পতিবার এ মামলার শুনানি হয়। জেমস দাবি করেন, ২০১০ সালে আবুধাবী থেকে সিডনিগামী একটি বিমানে ইকোনমি ক্লাসের যাত্রী ছিলেন তিনি। পাশের সিটে বসেছিলেন এক মোটা ব্যক্তি। ফলে তার শরীরের অনেকটা অংশ পাশের সিটেও এসে পড়ে। এছাড়া ওই ব্যক্তি নিয়মিত কাশছিলেন এবং তার মুখ দিয়ে লালা পড়ছিল।

জেমস দাবি করেন, এভাবে প্রায় পাঁচ ঘণ্টা চলার পর তিনি অন্য একটি আসন দেয়ার জন্য অনুরোধ করেন। তবে তার এ অনুরোধ রাখা হয়নি। অবশেষে তাকে এক ক্রুর আসন ব্যবহার করতে দেয়া হয়। ব্রিসবেন কুরিয়ার মেইলের খবরে এ তথ্য জানানো হয়েছে। ইত্তিহাদের আইনজীবীরা গত সপ্তাহে মামলাটি খারিজের অনুরোধ জানান। তবে ডিস্ট্রিক্ট কোর্টের বিচারক ফ্লেয়ার কিংহ্যাম তাদের অনুরোধ প্রত্যাখ্যান করে জেমসকে প্রয়োজনীয় ডাক্তারি পরীক্ষা করানোর নির্দেশ দেন।