২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভুয়া মেজর আটক সবুজবাগ ও ভাটারায় দুই নারীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর ভাটারা ও সবুজবাগ এলাকার দুই নারী আত্মহত্যা করেছে। যাত্রাবাড়ীর জনপথ মোড়ে ফ্লাইওভারের ওপরে প্রাইভেটকারের ধাক্কায় এক সিএনজিচালিত অটোরিক্সাচালকের মৃত্যু হয়েছে। এদিকে সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণার দায়ে ভুয়া মেজরসহ প্রতারক চক্রের ৬ সদস্যকে আটক করেছে র‌্যাব। এছাড়া কামরাঙ্গীরচরে একটি প্লাস্টিক কারখানায় অগ্নিকা-ের ঘটনা ঘটেছে।

শুক্রবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে জানা গেছে, ভাটারার ছোলমাদইদের একটি বাসায় আয়েশা বেগম (১৯) নামে এক গৃহবধূ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। শুক্রবার বেলা সাড়ে এগারোটায় পুলিশ সরকারবাড়ী এলাকার একটি বাসা থেকে ঘরের আড়ার সঙ্গে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যালের মর্গে পাঠায়। নিহতের স্বামী মোঃ তুহিনের বরাত দিয়ে ভাটারা থানার এসআই বাবুল হোসেন জানান, সকালে স্বামী-স্ত্রীর মধ্যে বাগ্বিত-ার একপর্যায়ে স্বামী রাগ করে বাসা থেকে বের হয়ে যান। পরে এলাকাবাসী তাকে ফোন করলে তিনি বাসায় গিয়ে তার স্ত্রীকে ফাঁস দেয়া অবস্থায় দেখতে পান। পরে থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে। তিনি জানান, আয়েশা বেগমের মৃত্যুর ঘটনায় যথেষ্ট সন্দেহ রয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট হাতে পেলে আসল ঘটনা জানা যাবে। তদন্ত চলছে।

সবুজবাগের দক্ষিণগাঁও এলাকার ২ নম্বর রোডের একটি বাসায় স্বপ্না (২০) নামে আরেক নারী আত্মহত্যা করেছে। খবর পেয়ে পুলিশ সকাল দশটার দিকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে ঢামেক মর্গে পাঠায়। নিহতের বাবার নাম বাবুল শেখ। বাড়ি জামালপুরের মাদারগঞ্জ উপজেলার নলকা গ্রামে। সবুজবাগ থানার উপ-পরিদর্শক আব্দুল লোকমান জানান, বৃহস্পতিবার রাতে ভাত খাওয়া নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। পরে রাত তিনটায় দুজনেই ঘুমিয়ে পড়ে। শুক্রবার ভোরের দিকে আড়াই বছরের সন্তানের কান্না শুনে তার স্বামী জুয়েলের ঘুম ভাঙলে ফ্যানের সঙ্গে ওড়না দিয়ে ঝুলন্ত অবস্থায় স্বপ্নাকে দেখতে পান।

দুর্ঘটনায় অটোচালকের মৃত্যু ॥ শুক্রবার বিকেলে যাত্রাবাড়ীর জনপথ মোড়ে ফ্লাইওভারের ওপরে প্রাইভেটকারের ধাক্কায় ফজল ফকির (৪৫) নামে এক সিএনজিচালিত অটোরিক্সাচালকের মৃত্যু হয়েছে। নিহতের বাবার নাম আব্দুল ফকির। বাড়ি দোহারের চরগোসাই গ্রামে। তিনি বংশালের পি কে গাঙ্গুলি লেনে থাকতেন। দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী মাসুদ আলম জানান, বিকেল সাড়ে চারটার দিকে ফজল ফকির তার অটো চালিয়ে ফ্লাইওভার দিয়ে যাওয়ার সময় পেছন থেকে একটি প্রাইভেটকার তার সিএনজিটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিটি উল্টে যায়। পরে গুরুতর আহত ফজল ফকিরকে ঢামেক হাসপাতালে জরুরী বিভাগে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ভুয়া মেজরসহ প্রতারক চক্রের ৬ সদস্য আটক ॥ ভুয়া মেজরসহ প্রতারক চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১। বৃহস্পতবিার গভীর রাতে রাজধানীর খিলক্ষেত ও গাজীপুরের রাজেন্দ্রপুর থেকে তাদের আটক করা হয়। তাদের কাছ থেকে একটি প্রাইভেটকার ও সেনাবাহিনী সদর দফতরের সিল সংবলিত একটি নিয়োগপত্র জব্দ করা হয়েছে।

র‌্যাব-১ এর অপারেশন অফিসার মুহিত কবির জানান, চক্রটি এই ভুয়া নিয়োগপত্র দিয়ে এক চাকরিপ্রত্যাশীর কাছ থেকে তিন লাখ টাকা নেয়। তিনি জানান, চক্রটি সেনাবাহিনীসহ বিভিন্ন চাকরিপ্রত্যাশী সহজ সরল লোকদের টার্গেট করে।

আগুন ॥ বৃহস্পতিবার গভীর রাতে কামরাঙ্গীরচরের বাদশা মিয়া স্কুলের পাশের একটি প্লাস্টিক কারখানায় ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটে। খবর পেয়ে দমকল বাহিনীর চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিস হেডকোয়ার্টারের ওয়্যার হাউস ইন্সপেক্টর মনির হোসেন জানান, বৃহস্পতিবার রাত দশটা ৫০ মিনিটের দিকে ওই কারাখানায় আগুন লাগে।