১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সংক্ষিপ্ত সংবাদ

  • জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স শেষ বর্ষ রিলিজ স্লিপের মেধা তালিকা সোমবার

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৩১ জুলাই ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১২-২০১৩ শিক্ষাবর্ষে মাস্টার্স শেষবর্ষ (নিয়মিত) ভর্তি কার্যক্রমে রিলিজ সিøপের মেধা তালিকা সোমবার প্রকাশ করা হবে। বিকেল ৪টা থেকে যে কোন মোবাইল গবংংধমব অপশনে গিয়ে ঘট<ংঢ়ধপব>অঞগঋ<ংঢ়ধপব>জড়ষষ লিখে ১৬২২২ নম্বরে ঝবহফ করে ফল জানা যাবে এবং রাত ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (িি.িহঁ.বফঁ.নফ) থেকে পাওয়া যাবে। রিলিজ সিøপের ভর্তি কার্যক্রম শেষ হলে পরবর্তীতে আর কোন মেধা তালিকা প্রকাশ করা হবে না অর্থাৎ ২০১২-২০১৩ শিক্ষাবর্ষে স্নাতকোত্তর শেষবর্ষ (নিয়মিত) ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে বলে বিবেচিত হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) ফয়জুল করিম সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

প্রেমের স্বীকৃতি দিতে...

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ৩১ জুলাই ॥ প্রেমের স্বীকৃতি দিতে মির্জাপুরে একই বিদ্যালয়ের দুই শিক্ষার্থীর বাল্যবিয়ে হয়েছে। বুধবার উপজেলার বানাইল ইউনিয়নের কুড়ালিয়াপাড়া গ্রামে কুড়ালিয়াপাড়া উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষার্থীর মধ্যে বাল্যবিয়ের এ ঘটনাটি ঘটে। এলাকাবাসী জানান, কুড়ালিয়া গ্রামের জাকির হোসেনের ছেলে জাহিদ হোসেন এ বছর এসএসসি পাস করেছে। সে বুুধবার পাচচামাড়ী গ্রামের শরিফ খানের মেয়ে একই বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর শিক্ষার্থী শিরিন আক্তারকে বিয়ে করে। তাদের দুজনের দীর্ঘদিন প্রেমের সম্পর্ক ছিল বলে উপস্থিত মাতাব্বররা জানান।

পুলিশ-সন্ত্রাসী

গুলি বিনিময়,

আটক এক

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বৃহস্পতিবার রাতে শহরের আলতাফুন্নেছা খেলার মাঠ এলাকা থেকে গুলি বিনিমিয়ের পর পুলিশ রাকিব (২৬) নামে এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে। এ সময় সে পায়ে গুলিবিদ্ধ হয়। পুলিশ তার কাছ থেকে ৩ রাউন্ড গুলিসহ একটি রিভলবার উদ্ধার হয়। পুলিশ জানায়, ৩টি হত্যাসহ একাধিক সন্ত্রাসী ও ছিনতাই মামলার আসামি রাকিব রাত ১১টার দিকে আলতাফুন্নেছা মাঠ এলাকায় ছিনতাইয়ের জন্য তার সহযোগীদের নিয়ে অবস্থান করছিল। পুলিশ সেখানে গেলে প্রথমে পুলিশের ওপর ককটেল নিক্ষেপ ও গুলিবর্ষণ করে। এ সময় পুলিশও পাল্টা গুলি চালায়।

বাউফলে পাঁচ লাখ

টাকার মালামাল লুট

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ৩১ জুলাই ॥ বাউফলের কেশবপুর ইউনিয়নের কেশবপুর গ্রামে আবদুল মন্নান মোল্লার বাড়িতে বৃহস্পতিবার রাত দেড়টার দিকে ডাকাতি হয়েছে। ১০Ñ১২ জন মুখোশধারী ডাকাত ঘরের টিনের বেড়া কেটে ভিতরে ডুকে আবদুল মন্নান মোল্লার ছেলে আবু সালেহকে অস্ত্রের মুখে জিম্মি করে। আলমারি ভেঙ্গে নগদ ৫ হাজার টাকা ও ১০ ভরি স্বর্ণালঙ্কারসহ প্রায় ৫ লাখ টাকার মালামাল লুট করে।

শিমুলিয়া-কাওড়াকান্দি নৌরুটে ২৪ ঘণ্টা পর লঞ্চ চলাচল শুরু

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ ২৪ ঘণ্টা পর শুক্রবার সকাল ৯টা থেকে শিমুলিয়া-কাওড়াকান্দি নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু হয়েছে।

এর আগে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘কোমনে’ উপকূলের দিকে এগিয়ে আসার খবরে বৃহস্পতিবার সকালে এই রুটে লঞ্চ, সিবোট, ট্রলার জাতীয় নৌযান চলাচল বন্ধ হয়ে যায়।

গোপালগঞ্জে

দম্পতির

আত্মহত্যা

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ৩১ জুলাই ॥ গোপালগঞ্জের কোটালীপাড়ায় অভাবের কারণে স্ত্রীর শাড়িতে একইসঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মাহুতি দিয়েছে এক দম্পতি। শুক্রবার দুপুরে কোটালীপাড়া উপজেলার পশ্চিম নৈয়ারবাড়ি গ্রাম থেকে পুলিশ তাদের লাশ উদ্ধার করে। এ ঘটনায় ওই এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, ১৩ মাস আগে পশ্চিম নৈয়ারবাড়ি গ্রামের দীনেশ বাগচীর ছেলে দীপক বাগচীর (২০) সঙ্গে একই উপজেলার রামশীল গ্রামের বিবেক হালদারের মেয়ে লাকী বাগচীর (১৭) বিয়ে হয়। বিয়ের আগে দীপক বাগচী ঢাকায় একটি কোম্পানিতে গার্ডের চাকরি করতেন। বিয়ের পর সে আর চাকরিতে যোগ দেননি। কিন্তু স্বল্প-শিক্ষিত হওয়ায় শেষ পর্যন্ত সে এলাকায়ও কোন কর্মসংস্থান করতে পারেননি। এ কারণে মনের দুঃখে শুক্রবার ভোরে বাড়ির পাশের একটি কাঁঠাল গাছে স্ত্রীর শাড়ি গলায় পেঁচিয়ে তারা দু’জনেই আত্মহত্যা করে।

সনদপত্র বিতরণ

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৩১ জুলাই ॥ কিশোরগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে চিকিৎসা সেবা পৌঁছে দেয়ার লক্ষে ৬ মাসব্যাপী ইকেএমএস প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়। শুক্রবার সকালে পল্লী চিকিৎসকদের প্রতিষ্ঠান ইকেএমএস আয়োজিত শহরের পুরানথানায় কোর্সের সমাপনী অনুষ্ঠানে সফল প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়েছে। প্রশিক্ষণ কোর্সের পরিচালক শিশু ও ডায়াবেটিক বিশেষজ্ঞ ডাঃ আবদুল হাইয়ের সভাপতিত্বে। এতে প্রধান অতিথি ছিলেন সংগঠনের কিশোরগঞ্জ শাখার পরিচালক মোঃ আলমগীর কবীর।

কক্সবাজারে খুঁটিতে

বেঁধে শিশু

নির্যাতন

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ শহরের বাজারঘাটা মসজিদ রোডে একটি ফুলের দোকানের সামনে বৈদ্যুতিক খুঁটিতে হাত-পা বেঁধে অজ্ঞাত এক শিশুকে অমানবিক নির্যাতন চালানো হয়েছে। চুরির অভিযোগ তুলে ওই শিশুকে বৃহস্পতিবার দুপুরে প্রকাশ্যে হাত-পা বেঁধে বর্বর নির্যাতন ও বেধড়ক পেটানো হয়। শুধু তা নয়, অমানবিক নির্যাতনের পাশাপাশি বিকৃত রুচির কিছু নির্যাতনকারী ওই নির্যাতনের ভিডিও এবং ছবিও তোলেন। এ সময় কেউ এগিয়ে আসেনি তাকে রক্ষায়। শিশুটিকে ঘণ্টাখানেক পর কোথায় নিয়ে গেছে তা জানাতে পারেনি প্রত্যক্ষদর্শীরা।

অভিযোগের ব্যাপারে জানার জন্য গেলে মসজিদ রোডের কয়েকজন দোকানি ভয়ে কিছুই জানাতে চাননি। আমরা চাই এই শিশুকে নির্যাতকারীদের চিহ্নিত করা হোক। শিশু আসল পরিচয় এবং সে কোথায়, কোন অবস্থায় আছে তা প্রশাসন বের করুক, এমনটাই দাবি করেছেন স্থানীয় দোকানিরা।

মহসড়কে অবৈধ যান

শরণখোলা ও মোরেলগঞ্জ

রুটে বাস

ধর্মঘট শুরু

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ শরণখোলা-মোরেলগঞ্জ সড়কে দীর্ঘদিন ধরে চলা নছিমন, করিমন, টমটম, ইজিবাইক ও ভটবটিসহ সকল অবৈধ যানবাহন স্থায়ীভাবে বন্ধের দাবিতে বাস চলাচল বন্ধ করে দিয়েছে মালিক সমিতি। শুক্রবার দুপুরে শরণখোলা, মোড়েলগঞ্জ ও মংলা স্থানীয় বাস, মিনিবাস মালিক সমিতির এক জরুরী সভা শেষে এ সিদ্ধান্ত জানানো হয়। ফলে দুর্ভোগের মধ্যে পড়েছে এ দুই উপজেলার যাত্রীরা। মালিক সমিতির সভাপতি শামীম আহসান পলাশ বলেন, স্থানীয় বাস মালিকরা দীর্ঘদিন ধরে অবৈধভাবে চলা ওই সকল ধীরগতির যানবাহন বন্ধের দাবি জানালেও সরকারের পক্ষ থেকে কোন ব্যবস্থা গ্রহণ না করায় তারা বাধ্য হয়ে এ রুটের সকল লোকাল বাস সার্ভিস অনির্দিষ্টকালের জন্য বন্ধের সিদ্ধান্ত নেয়।

ঝিনাইদহে বাস চলাচল বন্ধ ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ থেকে জানান, মাহেন্দ্রসহ অবৈধ যান চলাচলের প্রতিবাদে শুক্রবার সকাল থেকে ঝিনাইদহের শৈলকুপা উপজেলার চলাচলকৃত সকল প্রকার বাস অনির্দ্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করা হয়েছে। মহাসড়কে মাহেন্দ্র, ইজিবাইক, আলমসাধু, নসিমন চলাচলের প্রতিবাদে ঝিনাইদহ জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন এ ঘোষনা দেয়। ঝিনাইদহ জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি রোকনুজ্জামান রানু ও জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি উজ্জল বিশ্বাস জানান, আমরা দীর্ঘদিন ধরে মহাসড়কগুলোতে অবৈধ যান চলাচলের প্রতিবাদ জানিয়ে আসছি।

টাঙ্গাইলে ছাত্রীকে

অপহরণ চেষ্টা ॥

গ্রেফতার এক

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৩১ জুলাই ॥ ভূঞাপুরে দেশীয় অস্ত্র নিয়ে সংখ্যালঘু পরিবারে হামলা চালিয়ে এক ছাত্রীকে অপহরণের চেষ্টা করলে অপহরণকারীকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার রাতে উপজেলার চরনিকলা গ্রামে এই ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার চরনিকলার হিন্দু অধ্যুষিত গ্রামের আনন্দ হাওলাদারের বাড়িতে বৃহস্পতিবার রাতে ৫ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে অষ্টম শ্রেণীর ছাত্রীকে অপহরণের চেষ্টা করে। পরে পরিবারের অন্যদের চিৎকারে এলাকাবাসী অপহরণকারীদের ধাওয়া করে। পূনর্বাসন গ্রামের হালিম সরকারের ছেলে লিমন সরকারকে স্থানীয় জনগণ ধরতে পারলেও তার সহযোগিরা পালিয়ে যায়। এ সময় উত্তেজিত গ্রামবাসী অপহরণকারীকে গণধোলাই দিয়ে রাতেই পুলিশে সোপর্দ করে। পুলিশ অপহরণকারীসহ ব্যবহৃত দেশীয় অস্ত্র ও সিএনজি চালিত অটোরিক্সা আটক করে।

হাতিয়ায় নয় জলদস্যু

আটক

সংবাদদাতা, হাতিয়া, নোয়াখালী, ৩১ জুলাই ॥ নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় শুক্রবার বিকালে ৯ জলদস্যুকে দেশীয় অস্ত্রসহ আটক করে হাতিয়া থানা পুলিশ। এ সময় দস্যুদের জিম্মিদশা থেকে উদ্ধার ১৩ জেলেকে ছেড়ে দেয়া হয়। জানা যায়, বৃহস্পতিবার রাতে প্রতিকূল আবহাওয়ার মধ্যে ২২ জেলেসহ একটি মাছ ধরা ট্রলার হাতিয়ার সূর্যমুখী ঘাটে অবস্থান নেয়। তাদের আচরণ সন্দেহজনক হওয়ায় স্থানীয় লোকজন চ্যালেঞ্জ করে। পরে ডাকাতের উপস্থিতি নিশ্চিত হয়ে স্থানীয়রা তাদের আটক করে ।

কুষ্টিয়ায় বাস-ট্রাক

সংঘর্ষে নিহত

দুই

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ৩১ জুলাই ॥ কুষ্টিয়ায় বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে বাসের চালকসহ ২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বাসের ১০ যাত্রী। শুক্রবার সকাল ১০টার দিকে শহরের ফুলতালায় কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। বাসের নিহত চালকের নাম জানা যায়নি। নিহত যাত্রীর নাম মজিবর (৪৬)। আহতদের সবাইকে কুষ্টিয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মুন্সীগঞ্জে বাসচাপায়

পুলিশ সদস্য

স্টাফ রিপোর্টার মুন্সীগঞ্জ থেকে জানান, সড়ক দুর্ঘটনায় হাসান তারেক (২২) নামে এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। শুক্রবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া উপজেলার বালুয়াকান্দিতে মেঘনা ব্রিজের কাছে বাসচাপায় তিনি নিহত হন। তিনি ঢাকার সূত্রাপুরের মেইল ব্যারাকে কনস্টেবল ছিলেন। ছুটিতে গজারিয়ার আনারপুরায় পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে এসেছিলেন। পরে দুপুরে মোটরসাইকেলযোগে কর্মস্থলে ফিরে যাবার পথে মহাসড়কের ওই স্থানে কোনভাবে তিনি মোটরসাইকেল থেকে পড়ে যান।

পিরোজপুরে টমটম

উল্টে ছাত্র

নিজস্ব সংবাদদাতা পিরোজপুর থেকে জানান, শুক্রবার বিকেলে ভা-ারিয়া- মঠবাড়িয়া সড়কের হেতালিয়ায় টমটম উল্টে মাদ্রাসা ছাত্র মোঃ মনির হোসেন নিহত হয়। এ সময় রাসেল ও হৃদয় গুরুতর আহত হয়। আহতদের ভা-ারিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চট্টগ্রামে ৬ দোকান ভস্মীভূত

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর সদরঘাট থানার পশ্চিম মাদারবাড়ি এলাকায় সংঘটিত এক অগ্নিকা-ে ৬টি দোকান ভস্মীভূত হয়েছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে শুক্রবার ভোরে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, রাতে একটি দোকানে অগ্নিকান্ডের সূত্রপাত হয় বৈদ্যুতিক ত্রুটিজনিত কারণে। আগুন দ্রুত ছড়িয়ে পড়ে আশপাশের দোকানগুলোকে।

টেকনাফে রোহিঙ্গার

ছুরিকাঘাতে

কিশোর খুন

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফে রোহিঙ্গার ছুরিকাঘাতে এক কিশোর খুন হয়েছে। মার্বেল খেলাকে কেন্দ্র করে শুক্রবার বিকেল ৫টায় ক্ষুব্ধ রোহিঙ্গা ইলিয়াছ ও তার ছেলে আবদু শুক্কুর সজল কুমার শীল নামে এক কিশোরকে ছুরিকাঘাত করে।

জানা গেছে, ডেইল পাড়া ক্ষেতির বিল এলাকায় মার্বেল খেলার সময় রোহিঙ্গা পুত্র আবদু শুক্কুর সজল শীলের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়ে। খবর পেয়ে সন্ত্রাসী রোহিঙ্গা ইলিয়াছ তেড়ে এসে এলোপাতাড়ি ছুরিকাঘাত করলে সজল কুমার শীল (১৭) মাটিতে লুটে পড়ে।

টাঙ্গাইলে ২ লাশ

উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল থেকে জানান, কালিহাতী উপজেলার উত্তর বেতডোবা ও এলেঙ্গা এলাকায় পৃথক স্থান থেকে দুটি অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সকালে পুলিশ লাশ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে। অপরদিকে বৃহস্পতিবার রাতে কালিহাতী উপজেলার এলেঙ্গা পুংলী ব্রিজের পাশ থেকে অজ্ঞাত (৫০) এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ।

সড়ক-নালা একাকার

চট্টগ্রামে অটোরিক্সা

নালায় পড়ে

নিহত ২

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে অব্যাহত বর্ষণ আর জোয়ারের পানিতে নিমজ্জিত হয়ে একাকার নিচু সড়ক ও নালা-নর্দমা। পথ ভুলে অটোরিক্সা পড়েছে নালায়। আর এতে মর্মান্তিকভাবে প্রাণ হারিয়েছেন চালকসহ দু’জন। শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে নগরীর আগ্রাবাদ সিএন্ডবি কলোনি এলাকায় ঘটে এ দুর্ঘটনা।

রূপগঞ্জে দেয়াল

ধসে ১৩ নির্মাণ

শ্রমিক আহত

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ, ৩১ জুলাই ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে পৃথক স্থানে দেয়াল ধসের ঘটনা ঘটেছে। এতে করে এক স্থানে ১৩ নির্মাণ শ্রমিক আহত হয়েছেন। শুক্রবার উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের সাওঘাট নয়াপাড়া এলাকায় ঘটে এ ঘটনা।

ঠিকাদার রফিকুল ইসলাম মুন্সী জানান, সাওঘাট নয়াপাড়া এলাকার কেমিক্যাল ব্যবসায়ী মাসুদ হাওলাদারের বাড়িতে একদল শ্রমিক দেয়াল নির্মাণের কাজ করছিলেন। দুপুরে হঠাৎ করে ওই দেয়াল ধ্বসে শ্রমিকরা চাপা পড়ে যায়। এতে নির্মাণ শ্রমিক লুৎফর রহমান, রমজান হোসেন, মোকলেছুর রহমান, আওলাদ হোসেন, আবু বক্কর, সালাউদ্দিনসহ অন্তত ১৩ শ্রমিক আহত হন। এলাকাবাসী আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেন।

দিনাজপুরে রোপা

আমনে

পচন

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ৬নং ইউনিয়নের অমরপুর-লক্ষ্মীপুর গ্রামে পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় শত শত একর জমির সদ্য রোপণকৃত রোপা আমন পানিতে তলিয়ে পচন ধরে নষ্ট হয়ে যাচ্ছে। যার কারণে কৃষকরা দিশেহারা হয়ে পড়েছেন। ভুক্তভোগী কৃষকরা উপজেলা নির্বাহী অফিসার, কৃষি অফিসার ও স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ করেছেন। কিন্তু লিখিত অভিযোগ করার পরও কোন প্রতিকার হয়নি। জানা গেছে, উপজেলার অমরপুর-লক্ষ্মীপুর গ্রামের কৃষকদের পানি নিষ্কাশনের জন্য লক্ষ্মীপুর থেকে করলাবাড়ী ঈদগাহ মাঠে যাওয়ার রাস্তাটিতে একটি ছোট সেতু তৈরি করা হয়। এই সেতুর উজানে অপরিকল্পিতভাবে পাকা বাড়িঘর নির্মাণ করা হয়েছে। বাড়ি করার জন্য মাটি কেটে ভরাট করায়, সেতুটিতে পানি নিষ্কাশন ব্যবস্থা চরমভাবে বাধাগ্রস্ত হচ্ছে। ওই রাস্তাটিতে এর আগে বেশ কয়েকটি বাঁশের সাকো ছিল। বর্তমানে সেগুলোও বন্ধ করে দেয়া হয়েছে। ফলে উজানের শত শত একর জমির সদ্য রোপণকৃত রোপা আমন পানিতে তলিয়ে গিয়ে পচন ধরে নষ্ট হয়ে যাচ্ছে।

শরীয়তপুরে ছাত্রীকে

যৌন হয়রানি ॥

শিক্ষক বরখাস্ত

নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ৩১ জুলাই ॥ শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার শহীদ সিরাজ সিকদার কলেজের ইংরেজী বিভাগের প্রভাষক মোঃ সেলিম হোসেনের বিরুদ্ধে অর্ধশত ছাত্রীকে যৌন হয়রানি করার অভিযোগ উঠেছে। ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে উক্ত প্রভাষককে সাময়িক বরখাস্ত করেছে কলেজ পরিচালনা কমিটি। শহীদ সিরাজ সিকদার কলেজের দ্বাদশ শ্রেণীর এক ছাত্রী ও পার্শ্ববর্তী ডিএমখালী উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর এক ছাত্রী ইংরেজী প্রভাষক মোঃ সেলিম হোসেনের কাছে প্রাইভেট পড়তে গেলে তাদের প্রভাষক যৌন হয়রানি করেছে- এমন লিখিত অভিযোগের প্রেক্ষিতে কলেজ কর্তৃপক্ষ তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেন। তবে উক্ত প্রভাষক শহীদ সিরাজ সিকদার কলেজ এবং পার্শ্ববর্তী ডিএমখালী চরভয়রা উচ্চ বিদ্যালয় থেকে প্রাইভেট পড়তে আসা অর্ধশত ছাত্রীকে যৌন হয়রানি করলেও লোকলজ্জার ভয়ে এ বিষয়ে ছাত্রীরা মুখ খোলেনি বলে এলাকাবাসী ও কলেজের শিক্ষার্থীরা জানিয়েছেন। এর আগে ২০০৯ সালে একই অভিযোগে অভিযুক্ত হয়ে একই উপজেলার হাজী শরীয়তুল্লাহ কলেজ থেকে চাকরিচ্যুত হন মোঃ সেলিম হোসেন।