২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঘূর্ণিঝড় উপদ্রুত এলাকায় ত্রাণ সামগ্রী পৌঁছাতে খালেদার আহ্বান

স্টাফ রিপোর্টার ॥ ঘূর্ণিঝড় কোমেনের প্রভাবে বন্যা উপদ্রুত এলাকায় অবিলম্বে ত্রাণসামগী পৌঁছানোর আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। শুক্রবার রাতে বিএনপির মুখপাত্র ও দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি সরকার ও বিএনপি নেতাকর্মীদের প্রতি এ আহ্বান জানান।

খালেদা জিয়া বলেন, চট্টগ্রাম, কক্সবাজার, ভোলা, লক্ষ্মীপুর, চাঁদপুর, ফেনী, বরিশাল, বরগুনা, ঝালকাঠি, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, নোয়াখালী, পটুয়াখালী, পিরোজপুর এবং পার্বত্য চট্টগ্রামে ঘূর্ণিঝড় কোমেনের প্রভাবে আকস্মিক বন্যায় লক্ষাধিক মানুষ আশ্রয়হীন হয়ে পড়েছে। এসব অঞ্চলে রাস্তাঘাট বন্যার পানিতে ডুবে যাওয়ায় অধিকাংশ উপজেলা জেলা শহর থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। বিদ্যুত ব্যবস্থাও নাজুক হয়ে পড়েছে। বন্যা আক্রান্ত মানুষ খাবার পানি, ওষুধ ও আশ্রয়ের অভাবে মানবেতর জীবনযাপন করছে জেনে আমি উদ্বিগ্ন।

খালেদা জিয়া বলেন, বন্যা উপদ্রুত এলাকার মানুষের পাশে দাড়ানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি অবিলম্বে তাদের মধ্যে বিশুদ্ধ পানি, ওষুধ ও ত্রানসামগ্রী পৌঁছানোর ব্যাপারে পদক্ষেপ নেয়া হোক। এ ছাড়া তাদের জন্য আবাসনের ব্যবস্থ্ াকরা হোক। বন্যা উপদ্রুত এলাকায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিএনপি নেতাকর্মীদের প্রতিও আহ্বান জানাচ্ছি।