২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুক্তিযোদ্ধা আমিনুলের নাম এখনও তালিকাভুক্ত হয়নি

মুক্তিযোদ্ধা আমিনুলের নাম এখনও তালিকাভুক্ত হয়নি

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ পলাশবাড়ি উপজেলার পার আমলাগাছির বিশিষ্ট মুক্তিযোদ্ধা কবি ও সাংবাদিক মোহাম্মদ আমিনুল আহসানের নাম এখনও মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভূক্ত হয়নি। ফলে অসুস্থ্য অবস্থায় পরিবার-পরিজন নিয়ে তিনি মানবেতর জীবন যাপন করছে।

জানা গেছে, মুক্তিযোদ্ধা হওয়ার কারণে স্বাধীনতার পর পূর্ত মন্ত্রণালয়ে তার একটি চাকরি হয়েছিল। কিন্তু ৭৫ এর আগষ্টের পর বঙ্গবন্ধু স্বপরিবারে নির্মমভাবে নিহত হওয়ার পর ষড়যন্ত্র করে তাকে মিথ্যা অভিযোগে চাকরিচ্যুত করা হয়।

এদিকে পত্রিকায় কাজ করার অভিজ্ঞতা থাকায় ঢাকার দৈনিক সমাচারে যোগদান করেন। এ পত্রিকায় তিনি ২৭ বছর বার্তা ও সম্পাদকীয় বিভাগে কাজ করেন। পত্রিকায় কর্মরত থাকা অবস্থায় তিনি হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়েন। সেসময় চিকিৎসা বাবদ তার অনেক টাকা খরচ হয়। কিন্তু দুভাগ্যজনক হলেও সত্য মুক্তিযোদ্ধা হিসেবে তালিকায় নাম না থাকায় সেখানেও তিনি বঞ্চিত হয়েছেন। এমনকি উচ্চ শিক্ষিত ছেলে মেয়েকেও সরকারি চাকরির ব্যবস্থা করে দিতে পারেননি। অথচ তিনি এখনও আওয়ামী লীগের একজন কর্মী। পলাশবাড়ি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুর রহমান সরকারের প্রত্যয়নপত্রসহ তিনি আবারও জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলে তালিকাভূক্তির জন্য আবেদন করেছেন। কিন্তু এখনও সাড়া মেলেনি। অসুস্থ এই মুক্তিযোদ্ধা এখন শুধু একটিই স্বপ্ন। একজন মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি নিয়েই তিনি মৃত্যু বরণ করতে চান। এব্যাপারে তিনি মাননীয় প্রধানমন্ত্রীর সহৃদয় দৃষ্টি আকর্ষন করেছেন।