১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শোক দিবসে খালেদাকে কেক না কাটারা অনুরোধ নাজমুল হুদার

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ মানবাধিকার পার্টির (বিএমপি)চেয়ারম্যান এবং বাংলাদেশ ন্যাশনাল এ্যালায়েন্সের (বিএনএ) প্রধান ব্যারিস্টার নাজমুল হুদা বলেছেন, ‘আপনি (খালেদা জিয়া) ১৫ আগস্ট জন্মগ্রহণ করতে পারেন, কিন্তু জাতীয় শোক দিবসে কেক কাটতে পারেন না। অন্য যে কোনো দিন কেক কাটার ব্যবস্থা করুন। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কেক না কাটার আহ্বান জানিয়েছেন তিনি। শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় গণতান্ত্রিক লীগের শোক সমাবেশ রেলিতে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এম এ জলিল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়ে সাবেক এ বিএনপি নেতা বলেন, আপনি ৩০ মে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে সরকারি ছুটির ঘোষণা দিন। এতে জাতির বিভেদ অনেকটাই দূর হবে। তিনি আরও বলেন, এটা জাতির জন্য দুঃখজনক যে জাতীয় শোক দিবসে আমরা ঐক্যবদ্ধ হতে পারি না, এ দিনে বাংলাদেশের মানুষকে দলমত নির্বিশেষে শোক দিবস পালন করতে হবে। কারণ বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নেতা ছিলেন না, তিনি ছিলেন বিশ্ব নেতা।

বাংলাদেশে বর্তমানে গুরুত্বপূর্ণ দিবসগুলোকে বিকৃত করার চেষ্টা চলছে বলেও দুঃখ প্রকাশ করেন বিএনপি সরকারের সাবেক এই মন্ত্রী।