২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুন্সীগঞ্জের পদ্মায় মাটিভর্তি নৌকাডুবি, নিখোঁজ ৩৪

স্টাফ রির্পোটার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার কুমারভোগের কাছে শনিবার বিকালে পদ্মা নদীতে দু’টি মাটিভর্তি নৌকা ডুবে ৩৪ জন নিখোঁজ রয়েছে। জীবিত উদ্ধার করা হয়েছে ২৬ জনকে। ঘটনস্থলে ফায়ার সার্ভিসকে তলব করা হয়েছে। স্থানীয়ভাবে উদ্ধার কাজ শুরু হয়েছে । জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল জানান, এখনও দমকল বাহিনীর ডুবরীরা দুর্ঘটনাস্থলে রওনা হয়েছে। তবে স্থানীয়ভাবে উদ্ধার চলছে। কিন্তু পদ্মা উত্তাল এবং বৃষ্টি থাকায় উদ্ধার কাজ বিঘ্নিত হচ্ছে।

সহকারী পুলিশ সুপার মো. শামসুজ্জামান জানান, ফরিদপুরের মদনখালি থেকে তারা মাটি ভর্তি করে পাশাপাশি দু’টি বড় আকারের স্টিলের ইঞ্জিন চালিত নৌকা নারায়ণগঞ্জের বক্তবলীর ইটভাটিতে আসতে ছিল। কিন্তু উত্তাল পদ্মায় বৈরী আবহাওয়ার কবলে দু’টি নৌকাই অথৈ পদ্মায় তলিয়ে যায়। পদ্ম সেতুর কনস্ট্রাকসন ইয়ার্ডের কাছে এই নৌকা ডুবে যাওয়ার পরপরই স্থানীয় রোকজন স্পিড বোর্ড নিয়ে ভেসে থাকা ২৬ জনকে জীবীতউদ্ধার করে। তারা এখন নদী তীরে প্রশাসনের তত্ত্বাবধানে রয়েছেন।

উদ্ধার কৃত যাত্রীর মধ্যে রয়েছে, এক নৌকার চালক মো. সেকান্দার আলী (৩৫), মিস্ত্রী আবু বকর(৩৫ ), শ্রমিক আব্দুল কুদ্দুস (৪২), শহিদুল ইসলাম(৩২), মোজাম্মেল হক (৩০), হেলাল উদ্দিন (৩৭), শাহ আলম (২৮) ও আব্দুল জব্বার (৩৪)। এই শ্রমিকদের সকলের বাড়ি সিরাজগঞ্জের বলে জানা গেছে।

কোস্টগার্টের পাগলা স্টেশনের সাব ল্যাফটেনেন্ড হাসানুর রহমান জানান, কোস্টকার্ডের একটি বড় স্পীডবোট ইতিমধ্যে পদ্মায় উদ্ধার তৎপরতা শুরু করেছে। তবে বৃষ্টি, প্রচন্ড ¯্রােত, ঢেউ আর ঝড়ো হাওয়ার কারণে উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে।